বরিশালে তিনদিন ব্যাপী চরমোনাই মাহফিল শুরু

নিজস্ব প্রতিবেদক
এম. কে. রানা - বার্তা প্রধান ইনিউজ৭১
প্রকাশিত: বুধবার ২৪শে ফেব্রুয়ারি ২০২১ ১১:২৯ পূর্বাহ্ন
বরিশালে তিনদিন ব্যাপী চরমোনাই মাহফিল শুরু

বরিশালের চরমোনাই পীর মাওলানা সৈয়দ মো. রেজাউল করিম এর আমবয়ানের মধ্য দিয়ে শুরু হয়েছে তিনদিন ব্যাপী বার্ষিক ওয়াজ মাহফিল। বুধবার বাজ জোহর দেশের অন্যতম মুসলিম জমায়েত চরমোনাই বার্ষিক মাহফিল আগামী শনিবার সকাল ৮টার দিকে আখেরি মোনাজাতের মাধ্যমে মাহফিল শেষ হবে।


ইতোমধ্যে মাহফিলে অংশ নিতে কীর্তনখোলা নদীতীরের চরমোনাই মাদরাসার মাঠসহ আশপাশের এলাকাজুড়ে সমবেত হয়েছেন লাখ লাখ মুসল্লী। মুসল্লীদের নিরাপত্তায় পুলিশ-র‌্যাবসহ মাহফিল কমিটির নিজস্ব ব্যবস্থাপনায় কয়েক হাজার স্বেচ্ছাসেবক কাজ করছেন।


চরমোনাই পীরের মাহফিলে প্রতি বছর কয়েক লাখ মুসল্লী অংশগ্রহণ করেন। এবারও নির্ধারিত মাঠের সামিয়ানার নিচে জায়গা নিতে ২-৩ দিন আগে এসে অবস্থান নিয়েছেন মুসল্লীরা। প্রতিবছরই সামিয়ানা উপচে কয়েক কিলোমিটারের মধ্যে আশপাশের বাড়িঘর এবং ফাঁকা জায়গায় মুসল্লীরা অবস্থান নেন। তিন দিনের এই মাহফিলে দেশ-বিদেশ থেকে আগত আলেম-ওলামারা গুরুত্বপূর্ণ বয়ান দেবেন।


মাহফিল চলাকালে প্রতিদিন বাদ ফজর ও মাগরিবের পর চরমোনাই পীর মুফতি রেজাউল করীম মুরিদীন মুহিব্বিনের উদ্দেশে হেদায়েতি বয়ান পেশ করবেন। তিনি মোট ৫টি বয়ান করবেন। এছাড়া মাহফিলের দ্বিতীয় দিন বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় ওলামা-মাশায়েখ মহাসমাবেশ এবং তৃতীয় দিন শুক্রবার সকাল সাড়ে ১০টায় ছাত্র আন্দোলনের মহাসমাবেশ অনুষ্ঠিত হবে।