ময়মনসিংহে মাদকাসক্ত শনাক্তে ডোপ টেষ্টিং শুরু

নিজস্ব প্রতিবেদক
জিয়াউল হক জুয়েল (স্টাফ রিপোর্টার)
প্রকাশিত: রবিবার ১০ই জানুয়ারী ২০২১ ০৪:০৮ অপরাহ্ন
ময়মনসিংহে মাদকাসক্ত শনাক্তে ডোপ টেষ্টিং শুরু

ময়মনসিংহে শুরু হয়েছে ভ্রাম্যমাণ মাদকাসক্ত শনাক্তকরণে ডোপ টেস্ট কার্যক্রম। যৌথভাবে এটি পরিচালনা করছে জেলা প্রশাসন ও বিভাগীয় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর।


রোববার (১০ জানুয়ারি) সাড়ে ৪ টায় শিল্পাচার্য জয়নুল উদ্যানে বেলুন উড়িয়ে এ কার্যক্রমের উদ্বোধন করেন বিভাগীয় কমিশনার কামরুল হাসান এনডিসি।


এসময় জেলা প্রশাসক মিজানুর রহমান, বিভাগীয় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপ-পরিচালক খুরশিদ আলম, রেঞ্জ কার্যালয়ের পুলিশ সুপার বাছির উদ্দিন, অতিরিক্ত জেলা পুলিশ সুপার শাহজাহান মিয়া, ময়মনসিংহ চেম্বার অব কমার্সের সিনিয়র সহ-সভাপতি শংকর সাহাসহ জেলা প্রশাসন, জেলা পুলিশ ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


উদ্বোধন শেষে সন্দেহভাজন ১৫ ব্যক্তির ডোপ টেষ্ট করা হয়। তাদের মধ্যে তিনজনের পজিটিভ পাওয়া যায়। তবে প্রথমদিনে ক্ষমা চাওয়ায় ও মাদক সেবন না করার শর্তে তাদের ছেড়ে দেয়া হয়।


জেলা প্রশাসক মো. মিজানুর রহমান বলেন, মাদকদ্রব্য গ্রহণে মানুষকে নিরুৎসাহিত ও প্রতিরোধ করতে জেলাজুড়ে এ কার্যক্রম শুরু করা হয়েছে। এই টেষ্টে পজিটিভ হলে তার চিকিৎসার ব্যবস্থা করা হবে। সেইসাথে তাদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ গ্রহণ করা হবে। আমরা আশা করছি এর মাধ্যমে সমাজে সচেতনতা তৈরি হবে এবং আমরা মাদকমুক্ত ময়মনসিংহ গড়ে তুলতে সক্ষম হবো।


উল্লেখ্য, জেলাব্যাপী এ কার্যক্রমে সহযোগিতায় থাকছে র‍্যাব-১৪, জেলা পুলিশ ও ময়মনসিংহ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি।