ঝাড়ুদার অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্টও হতে পারবে না তারেক: মতিয়া

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: মঙ্গলবার ২৮শে জানুয়ারী ২০২০ ১১:১১ অপরাহ্ন
ঝাড়ুদার অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্টও হতে পারবে না তারেক: মতিয়া

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার ছোট বোন শেখ রেহানার সন্তানদের তুলনায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বড় ছেলে তারেক রহমান কোনো যোগ্যতাই ধারণ করেন না বলে মন্তব্য করেছেন সংসদ সদস্য ও সাবেক কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী।

তিনি বলেন, তুলনা করতেও খারাপ লাগে। তারপরও বলতে হয়— জয়, পুতুল, ববি, টিউলিপ— এদের প্রত্যেকের নিজস্ব যোগ্যতা আছে। টিউলিপ তো ব্রিটিশ সংসদে তৃতীয়বারের মতো এমপি হয়েছে। তারেক রহমান ওইখানে পালিয়ে না থেকে নাগরিকত্ব নিয়ে একটু চেষ্টা করে দেখুক ঝাড়ুদার অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট হতে পারে কি না। সেটা হতে পারবে কি না, তা নিয়েও সন্দেহ আছে। কারণ সে যে ধরনের অপরাধী, ক্যাসিনো তার আয়ের উৎস। ওই দেশের লোক সে কারণে তাকে ভোটই দেবে না।

মঙ্গলবার (২৮ জানুয়ারি) রাতে সংসদ অধিবেশনে রাষ্ট্রপতির ভাষণের ওপর আনীত ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে আওয়ামী লীগের এই প্রেসিডিয়াম সদস্য এ কথা বলেন।

মতিয়া চৌধুরী বলেন, টিউলিপের পথটা ফুলের বিছানা ছিল না। একটা একটা করে ডিগ্রি নেয়, আবার কিছুদিন চাকরি করে। তারা (সজীব ওয়াজেদ জয়, সায়মা ওয়াজেদ পুতুল, টিউলিপ সিদ্দিকী, রাদওয়ান মুজিব সিদ্দিকী ববি) একদিকে শিক্ষিত, মার্জিত, আলোকিত মানুষ। আরেক দিকে তারেক রহমান দস্যুতা, বিকৃতি ও মানুষ হত্যার মানসিকতা নিয়ে চলে। তাই তুলনা করতেও খুব খারাপ লাগে।

তিনি আরও বলেন, নামার ব্যাপারে তারা (তারেক রহমান) অত্যন্ত পারদর্শী। ওঠার ব্যাপারের তাদের কোনো যোগ্যতা নেই, ইচ্ছাও নেই, স্বপ্নও নেই। কই, শেখ হাসিনার ছেলের তো কোনো ভবন নেই? হাওয়া ভবন কার ভবন? বেগম জিয়ার সন্তানের ভবন। খাওয়া ভবনও ওই একই ভবন, খোয়াব ভবনও একই ভবন। সঙ্গে রয়েছে খাম্বার কাহিনী।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব