খালেদা জিয়া যে পাপ করেছেন সেই পাপ ভোগ করছেন: নাসিম

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: মঙ্গলবার ৫ই মার্চ ২০১৯ ০৭:১৩ অপরাহ্ন
খালেদা জিয়া যে পাপ করেছেন সেই পাপ ভোগ করছেন: নাসিম

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া যে পাপ করেছেন সেই পাপ এখন তিনি ভোগ করছেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম।মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের মাওলানা আকরম খাঁ হলে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের উদ্যোগে আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক এম এ জলিলের ষষ্ঠ মৃত্যুবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

মোহাম্মদ নাসিম বলেন, বেগম খালেদা জিয়াকে আমরা জেলে রাখতে চাই না। কিন্তু এখানে আইন আদালতের বিষয়ে আমরা কী করব বলেন। তবে আপনাদের দুঃশাসনের জন্য, ২১ আগস্টের গ্রেনেড হামলার বিচার না করার জন্য, বঙ্গবন্ধুর খুনিদের আশ্রয় দেয়ার জন্য, বেগম খালেদা জিয়া যে পাপ করেছেন সেই পাপ ভোগ করছেন। জানি না কবে এই পাপ মোচন হবে। তবে আশা রাখুন, সংসদে আসুন, কথা বলুন, আমরা নিশ্চয়ই আপনাদের সহযোগিতা করতে চাই।

সাবেক মন্ত্রী বলেন, দেশ আজ গভীর ষড়যন্ত্রের মধ্য দিয়ে পার হচ্ছে। নির্বাচনে যারা পরাজিত হয়েছিল তারা সবসময় ষড়যন্ত্রে লিপ্ত আছে। আমরা তো চাইনি তারা এভাবে পরাজিত হোক। আমরা চেয়েছিলাম পার্লামেন্ট নির্বাচনে জোর প্রতিযোগিতা হোক। আমরা নির্বাচনের ২ মাস আগে থেকে প্রস্তুত ছিলাম এ পার্লামেন্ট নির্বাচনে বিএনপির সঙ্গে জোর প্রতিযোগিতা হবে। কারণ, এ দেশে আওয়ামী লীগের একমাত্র বিরোধী শক্তি হচ্ছে বিএনপি। কিন্তু ষড়যন্ত্র করে কী কারণে ২৪ ঘণ্টা আগে মাঠ ছেড়ে চলে গেল তা আমরা এখনো বুঝতে পারিনি।

না‌সিম ব‌লেন, আমরা সব সময়ই চাই। এদেশে একটি শক্তিশালী বিরোধী দল হোক। বিরোধীদলহীন দেশ আমরা চাই না। আমরা একসময় বিরোধী দল থেকেই ক্ষমতা এসেছিলাম। ১৯৯৬ সালে আমরা বিরোধী দলের সংসদ সদস্যরা পদত্যাগ করে রাস্তার মাঠ কাঁপিয়ে ক্ষমতায় এসেছিলাম। আপনারা এ পার্লামেন্টে অংশগ্রহণ না করে জেনে-শুনে ভুল করছেন।

তি‌নি ব‌লেন, আবার যারা নির্বাচনে বিজয়ী হলো তাদেরকে সংসদে যেতে দেওয়া হচ্ছে না। তাদের কে দড়ি দিয়ে বেঁধে রাখা হচ্ছে। তারা ৮ জন হোক ১০ জন হোক পার্লামেন্টে আসুক। তারা আসলে সরকার তো সব সময় আতঙ্কে থাকবে।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব