সড়ক দুর্ঘটনায় জাতীয় হ্যান্ডবল দলের গোলরক্ষক নিহত

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: শুক্রবার ২১শে ফেব্রুয়ারি ২০২০ ০৭:২৬ অপরাহ্ন
সড়ক দুর্ঘটনায় জাতীয় হ্যান্ডবল দলের গোলরক্ষক নিহত

বয়স মাত্র ২১। জাতীয় হ্যান্ডবল দলের হয়ে ক্যারিয়ারের শুরুটা হয়েছিল কদিন আগেই। কিন্তু বেশিদিন খেলতে পারলেন না জাতীয় দলের হয়ে। মাত্র ২১ বছর বয়সেই পরপারে পাড়ি জমিয়েছেন জাতীয় হ্যান্ডবল দলের গোলরক্ষক সোহানুর রহমান সোহান। আজ (শুক্রবার) সকালে নিজ গ্রামের বাড়ি কুষ্টিয়ার হোসেনাবাদ এলাকায় মোটর সাইকেল দুর্ঘটনায় গুরুতর আহত হন সোহান ও তার বন্ধু সোলাইমান হোসেন জয়।

স্থানীয়রা তাদের উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নিয়ে যান। জয় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। অন্যদিকে সোহানের অবস্থা খারাপ হলে তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেয়ার পথে রাজবাড়ীতে তার মৃত্যু হয়। পরিবারের সদস্যরা তাদের মৃত্যুর খবর নিশ্চিত করেছেন। সোহানুর রহমান সোহান দৌলতপুর উপজেলার ফিলিপনগর ইউনিয়নের বাহিরমাদী গ্রামের কালু মন্ডলের ছেলে এবং সোলাইমান হোসেন জয় একই গ্রামের শহিদুল ইসলামের ছেলে।

স্থানীয় ও পারিবারিকসুত্রে জানা গেছে, জাতীয় হ্যান্ডবল দলের খেলোয়াড় সোহান ছুটিতে বাড়িতে এসেছিলেন। শুক্রবার সকালে সে তার বন্ধু জয় এর সাথে মটরসাইকেল যোগে বাড়ি থেকে দৌলতপুরে যাচ্ছিলো। এ সময় হোসেনাবাদ বাজারে পৌঁছালে সামনে থেকে আসা স্যালো ইঞ্জিন চালিত গাড়ির সাথে মুখোমুখি সংঘর্ষ হয়।

কুষ্টিয়া জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসক ডা: তাপস কুমার সরকার বলেন, গুরুত্বর আহত অবস্থায় দুইজনকে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছিল। এদের মধ্যে সোহানের অবস্থা বেশি আশংকাজনক হওয়ায় তাকে ঢাকায় রেফার্ড করা হয়েছিল। জয় চিকিৎসাধীন অবস্থায় হাসপাতালে মারা যায়।

গত ডিসেম্বরে বাংলাদেশ জাতীয় হ্যান্ডবল দলের হয়ে নেপালেঅনুষ্ঠিত ১৩তম সাউথ এশিয়ান গেমসে অংশ নিয়েছিলেন সোহান। পাশাপাশি তিনি জাতীয় যুব হ্যান্ডবল দলেরও সদস্য ছিলেন।

সোহানের আকস্মিক মৃত্যুতে ক্রীড়াঙ্গনে নেমে এসেছে শোকের ছায়া। বাংলাদেশ হ্যান্ডবল ফেডারেশনের সভাপতি এ কে এম নুরুল ফজল বুলবুলসহ, কর্মকর্তা, খেলোয়াড়, রেফারি ও প্রশিক্ষকগণ তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব