প্রবাস ফেরত স্বামীর হাতে স্ত্রী হত্যার অভিযোগ

নিজস্ব প্রতিবেদক
মো: তাসলিম উদ্দিন, উপজেলা প্রতিনিধি সরাইল (ব্রাহ্মণবাড়িয়া)
প্রকাশিত: মঙ্গলবার ১২ই মার্চ ২০১৯ ০৫:১৮ অপরাহ্ন
প্রবাস ফেরত স্বামীর হাতে স্ত্রী হত্যার অভিযোগ

ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে তিন দিন আগে প্রবাস ফেরত স্বামীর হাতে স্ত্রী হত্যার অভিযোগ পাওয়া গেছে। নিহতের নাম আছমা বেগম (২৭)। পুলিশ জানিয়েছে, আছমা বেগমকে শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে। এ ঘটনায় আজ মঙ্গলবার নিহতের পরিবার সরাইল থানায় ছয়জনের নাম উল্লেখ করে হত্যা মামলা দায়ের করেছে।উপজেলার শাহবাজপুর ইউনিয়নের হাবলীপাড়া গ্রামে সোমবার (১১মার্চ) রাতে এ হত্যার ঘটনা ঘটে। নিহতের শ্বশুরবাড়ির লোকজন ও এলাকাবাসী জানায়, হাবলীপাড়া গ্রামের রইছ আলীর ছেলে আলী আজম ওরফে কাজল কুয়েত থেকে প্রায় তিনবছর পর গত ৮মার্চ দেশে ফিরেন। 

সোমবার সন্ধ্যায় কাজল ও তার স্ত্রী আছমা এবং তাদের একমাত্র ছেলে হামিম (৫) এই তিনজনে ঘরে নানা আলোচনায় ব্যস্ত। কিছুক্ষণ পর কাজল ঘর থেকে বেরিয়ে পাশের আত্মীয়ের বাড়িতে যান। বাড়ির লোকজন হঠাৎ শিশু হামিমের উচ্চস্বরে কান্নার শব্দ শুনতে পায়। এসময় ঘরের সকল দরজা বন্ধ ছিল এবং ঘরে কোনো আলো ছিল না। বহু ডাকাডাকির পর আছমার সাড়া-শব্দ না পেয়ে তারা তামিম (৮) নামে এক শিশুকে উপরে উঠিয়ে টিনশেড ঘরের বেড়া ফাঁকা করে টর্চলাইটের সাহায্যে দেখতে পায় আছমার ঝুলন্ত লাশ। আর শিশু হামিম তার মায়ের দুই পা জড়িয়ে কাঁদছে। 

পরে ঘরের দরজা ভেঙ্গে ভিতরে প্রবেশ করেন বাড়ির লোকজন। খবর পেয়ে পুলিশ লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসে।কাজল মিয়ার চাচাত বোন মুক্তা বেগম বলেন, তারা স্বামী ও স্ত্রীর মধ্যে কোনো বিরোধ ছিল না। ঘটনার কিছু আগে আছমা মুঠোফোনে তার মায়ের সাথে কথা কাটাকাটি করছিলেন। নিহতের মা রশিদা বেগম অভিযোগ করেন, স্বামী ও শ্বশুরবাড়ির লোকজন পরিকল্পিতভাবে তারা আছমাকে হত্যা করেছে।সরাইল থানা অফিসার ইনচার্জ মোঃ মফিজ উদ্দিন ভূইঁয়া জানান, রাতেই লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসা হয়। নিহতের আছমার গলায় ফাঁসের কোন দাগ পাওয়া যায়নি। তাকে শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। এ ঘটনায় থানায় হত্যা মামলা রুজু হয়েছে। উল্লেখ্য, অনুমান ছয়বছর আগে জেলার বিজয়নগর উপজেলার চম্পকনগর এলাকার প্রবাসী উবায়দুল্লাহ’র মেয়ে আছমা বেগমের বিয়ে হয় সরাইল উপজেলার শাহবাজপুর হাবলীপাড়া গ্রামের কাজল মিয়ার সঙ্গে। বিয়ের পর কাজল বিদেশে চলে যান।

ইনিউজ ৭১/এম.আর