ভিপি ও সমাজসেবা ছাড়া বাকি পদে ফের ভোট চান নূর

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: মঙ্গলবার ১২ই মার্চ ২০১৯ ০৪:১৬ অপরাহ্ন
ভিপি ও সমাজসেবা ছাড়া বাকি পদে ফের ভোট চান নূর

গতকাল অনুষ্ঠিত ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে ভিপি ও সমাজসেবা সম্পাদক পদ ছাড়া অন্য সব পদে পুনর্নির্বাচন দাবি করেছেন কোটা সংস্কার আন্দোলনের নেতা ও নবনির্বাচিত সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুর। আজ (১২ মার্চ) দুপুরে ক্যাম্পাসের রাজু ভাস্কর্যের সামনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এই দাবি জানান।

তিনি বলেন, “আমরা ভিপি ও সমাজসেবা সম্পাদক পদ ছাড়া অন্য সব পদে পুনর্নির্বাচন দাবি করছি। তিনি আরও বলেন, আজকে আমরা প্রহসনের নির্বাচনের বিরুদ্ধে স্লোগান দিয়েছি। এতো কারচুপির পরও কিছু ছাত্রের ম্যান্ডেট পেয়ে আমি বিজয়ী হয়েছি। তবে তারপরও আমি ভিপি হিসেবেও প্রয়োজনে সুষ্ঠু নির্বাচনের জন্যে ছাত্রদের নিয়ে আন্দোলন আবার করবো।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের উদ্দেশ্যে তিনি বলেন, ছাত্রদের অধিকার নিয়ে খেলবেন না। কারচুপির মাধ্যমে প্রশাসন নুরকে ভিপি নির্বাচিত করেছে- ছাত্রলীগের এমন অভিযোগের উত্তরে তিনি বলেন, “ছাত্রলীগ নিয়মিত গুজবের জন্ম দেয়। তিনি বলেন, প্রশাসন তো আমাদের লোক না। ছাত্রলীগ তার বিজয়কে বিতর্কিত করার চেষ্টা করছে বলে পাল্টা অভিযোগ করেন তিনি। এছাড়াও, কোটা সংস্কার আন্দোলন, ছাত্রীদের যৌন হয়রানিসহ সকল অপকর্মের সঙ্গে যারা জড়িত রয়েছে অতি দ্রুত তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া ও তাদেরকে বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কারের দাবি জানান তিনি।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব