বরিশালে নানা কর্মসূচির মধ্যদিয়ে আন্তর্জতিক নারী দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক
এম. কে. রানা - বার্তা প্রধান ইনিউজ৭১
প্রকাশিত: শুক্রবার ৮ই মার্চ ২০১৯ ০৮:৫২ অপরাহ্ন
বরিশালে নানা কর্মসূচির মধ্যদিয়ে আন্তর্জতিক নারী দিবস পালিত

“সবাই মিলে ভাবো নতুন কিছু করো, নারী পুরুষ সমতায় নতুন বিশ্ব গড়” এই শে¬াগানে বরিশালে নানা কর্মসূচির মধ্যদিয়ে আন্তর্জাতিক নারী দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে আজ শুক্রবার (০৮ মার্চ) সকাল দশটায় বরিশাল ভিকটিম সাপোর্ট সেন্টারের আয়োজনে নগরের সার্কিট হাউস প্রাঙ্গন থেকে একটি শোভাযাত্রা বের হয়।  শোভাযাত্রার শুরুতে নগর পুলিশের কর্মকর্তারা ফিতা কেটে, বেলুন ও ফেস্টুন উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন বরিশাল মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার মাহফুজুর রহমান।  পরে পুলিশের উর্ধতন কর্মকর্তাদের উপস্থিতিতে পুলিশ লাইন্সের ড্রিল শেডে আলোচনা সভায় যোগ দেয়।  আলোচনা সভায় সভাপতিত্ব করেন বরিশাল জেলা পুলিশের সুপার সাইফুল ইসলাম (বিপিএম-বার)। 

অপরদিকে জেলা প্রশাসনের আয়োজন, বরিশাল মহিলা অধিদপ্তর ও বেসরকারী উন্নয়ন সংস্থার উদ্যোগে একই স্থানে থেকে শোভাযাত্রা বের হয়ে অশ্বিনী কুমার হলে আলোচনা সভায় মিলিত হয়।  র‌্যালিতে বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল¬াহসহ বেসরকারী উন্নয়ন সংগঠন ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। র‌্যালি শেষে অশ্বিনী কুমার হলে বরিশালের জেলা প্রশাসক এস.এম অজিয়র রহমানের সভাপতিত্বে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এসময় সেখানে দুইদিন ব্যাপি নারী উন্নয়ন মেলার উদ্বোধন করেন বরিশালের বিভাগীয় কমিশনার (অতিরিক্ত সচিব) রাম চন্দ্র দাস। 

এদিকে আন্তর্জাতিক নারী দিবসে বরিশালে বসুন্ধরা গ্রুপের বসুন্ধরা এলপি গ্যাস লিমিটেডের র‌্যালি অনুষ্ঠিত হয়েছে। সকাল ১০টায় বরিশাল নগরের সদররোডস্থ অশ্বিনী কুমার হলের সামনে থেকে একটি র‌্যালি বের করা হয়। যা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে অশ্বিনী কুমার হলের সামনে এসে শেষ হয়। এ সময় উপস্থিত ছিলেন বসুন্ধরা এলপি গ্যাস লিমিটেডের ডিভিশনাল সেলস ম্যানেজার রুহুল আমিন, মাষ্টার ডিলার হেমায়েত উদ্দিন প্রমুখ। র‌্যালিতে শত শত গৃহিনী, বিভিন্ন পেশার নারীরা স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করেন।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব