বোরহানউদ্দিনে অগ্নিকান্ডে চার বসতঘর ভস্মীভূত, ৩০ লাখ টাকার ক্ষয়-ক্ষতি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: বৃহঃস্পতিবার ৭ই মার্চ ২০১৯ ০৪:০১ অপরাহ্ন
বোরহানউদ্দিনে অগ্নিকান্ডে চার বসতঘর ভস্মীভূত, ৩০ লাখ টাকার ক্ষয়-ক্ষতি

ভোলার বোরহানউদ্দিন পৌর এলাকার নয় নাম্বার ওয়ার্ডের ফরায়জী বাড়িতে অগ্নিকান্ডে চারটি বসতঘর ভস্মীভূত হয়েছে। এতে প্রায় ৩০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে বসতঘরের বাসিন্দাগণ দাবি করেন। বৃহস্পতিবার সকাল সাড়ে নয়টার দিকে ওই ঘটনা ঘটে। ফায়ার সার্ভিস পৌছার আগেই চারটি ঘর দ্র”ত পুড়ে যায়। তবে তাদের চারটি ইউনিটের ঘন্টাব্যাপী চেষ্টায় আগুন নিয়ন্ত্রনে আসলে দুইটি বসতঘর পুরোপুরি পোড়ার হাত থেকে রক্ষা পায়। 

বোরহানউদ্দিন ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মো. খোরশেদ আলম জানান, প্রথমে ওই বাড়ির আমির হোসেনের ঘরে বিদ্যুতের শর্ট শার্কিট থেকে ঘরে আগুন লাগে। ওই সময় ঘরে কোন লোক ছিলোনা। ঘরে থাকা এলপি গ্যাস সিলিন্ডারের মুখ আগুনে পুড়ে ভেতরের গ্যাস সজোড়ে বেড়িয়ে আসে। এতে দ্রুত আগুন চারপাশে ছড়িয়ে পড়ে। ফলে লাগোয়া অপর তিনটি ঘর অল্প সময়ের মধ্যে পুড়ে যায়। ক্ষতিগ্রস্থ হাসান আলী, আমির হোসেন,কামাল হোসেন, আবুল কালাম ও তাদের প্রতিবেশী মো. মোস্তফা, আ. সামাদ জানান, এলাকাবাসীর সম্মিলিত চেষ্টায়ও আগুনে পোড়া থেকে বসতঘর রক্ষা করা যায়নি। তারা আরো জানান, এতে তাদের ত্রিশ লাখ টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে। 

এদিকে বোরহানউদ্দিন পৌরসভার মেয়র মো. রফিকুল ইসলাম ওয়ার্ড কাউন্সিলর সহ এগারোটার দিকে ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তিনি জানান, ক্ষতিগ্রস্থ চার পরিবারকে ওইদিন  দুপুরে আর্থিক ও জর”রী খাদ্য সহায়তা প্রদান করা হয়েছে।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব