যৌতুক দাবি: স্বামীর বিরুদ্ধে স্ত্রীর মামলা, স্বামীর তালাক প্রদান

নিজস্ব প্রতিবেদক
মোঃ আতিকুর রহমান আজাদ,উপজেলা প্রতিনিধি কালকিনি (মাদারীপুর)
প্রকাশিত: বুধবার ৬ই মার্চ ২০১৯ ০৯:৩৪ অপরাহ্ন
যৌতুক দাবি: স্বামীর বিরুদ্ধে স্ত্রীর মামলা, স্বামীর তালাক প্রদান

মাদারীপুরের কালকিনিতে যৌতুকের দাবিতে সরকারী চাকুরী জীবির বিরুদ্ধে মামলা করেছেন তার স্ত্রী। মাদারীপুর আদালতে এ মামলা দায়ের করা হয়। অভিযুক্ত ওই  চাকুরী জীবির নাম ইমরান হোসেন। তিনি ইউ,এস,ডি (সিভিল) বি,এস,ডি সদর ঢাকা সেনানিবাস চাকুরি করেন এবং কয়ারিয়া গ্রামের মৃত ইলিয়াচ হোসেন এর ছেলে। সে র্বতমানে ১৩৬/৪ জিয়া কলোনি, ঢাকা ক্যান্টররম্যান্ট ভাড়া বাড়ীতে থাকেন।

মামলার বিবরন ও অভিযোগকারীর সুত্রে জানা যায়, উত্তর জোনারদন্দি গ্রামের আলাউদ্দিন তালুকদারের মেয়ে মালা আক্তার এর সাথে ২০১৩ সালে ২৪  ফেব্রুয়ারি বিয়ে হয়। বিয়ের সময় মেয়ের বাবার নিকট থেকে ইমরান হোসেন চাকুরীর জন্য ৭ লাখ টাকা যৌতুক নেন। ওই সময় কনের বাবা তাকে ও তার মেয়েকে র্স্বন ও ফার্নিচার প্রদান করেন জার মূল্য ১লক্ষ টাকা। কিন্তু বিয়ের পর থেকেই ফ্লাট বাড়ী কেনার জন্য পাচ লক্ষ টাকার জন্য বিভিন্ন সময় চাপ সৃষ্টি করে। ওই পাচ লক্ষ টাকা দিতে স্ত্রী অস্বীকার করলে তাকে মারধোর করে দুই সন্তান সহ বাবার বাড়ি পাঠিয়ে দেয় স্বামী ইমরান হোসেন । গত ৯ নভেম্বর ২০১৮ইং আমার বাবার বাড়ীতে সালিশ হলেও তা অমান্য করিয়া দাবিকৃত পাচ লক্ষ টাকা প্রদান না করিলে তাকে গ্রহন করিবেন না বলে সাফ জানিয়ে দেন।

এ ব্যাপারে মাদারীপুর আদালতে মালা আক্তার ২-০১-১৮ ইং স্বামীর বিরুদ্ধে মামলা করেন। পরক্ষনে ইমরান হোসেন গত ২-১২-১৮,১৩৬/৪ জিয়া কলোনি, ঢাকা ক্যান্টরম্যান্ট ঠিকানা থেকে এক তরফ থেকে তালাক প্রদান করেন। বাদি মালা আক্তার বলেন, আমি আমার দুটি অবুঝ সন্তানদের নিয়ে আমার বাবার সংসারে আছি যা কোন মেয়ের কাম্য না। যৌতুকের জন্য আমায় এক তরফা ভাবে তালাক দিয়ে শান্তিতে আছে। আর আমি বিচারের দাবিতে মামলা দিয়ে  দারে দারে ঘুরেও বেড়াচ্ছি বিচার পাচ্ছি না।  মুঠো ফোনে মালা আক্তারের স্বামী ইমরান হোসেন সাথে কথা বললে তিনি বলেন, আমি মালা আক্তারকে তালাক দিয়েছি, এবং সে আমার বিরুদ্ধে মামলা দিয়েছে। এ ব্যাপারে কালকিনি থানার ওসি মোঃ মোফাজ্জেল হোসেন বলেন, আদালতে মামলা হয়েছে এবং আসামী এখন জামিনে আছে।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব