একবার যৌতুকের টাকা পেয়েও ফের টাকার জন্য গৃহবধূকে নির্যাতন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: মঙ্গলবার ৫ই মার্চ ২০১৯ ০৬:৩৬ অপরাহ্ন
একবার যৌতুকের টাকা পেয়েও ফের টাকার জন্য গৃহবধূকে নির্যাতন

যৌতুকের টাকা না দেওয়ায় মিনারা বেগম (২০) নামে এক গৃহবধূকে পিটিয়ে জখম করার অভিযোগ পাওয়া গেছে স্বামী ও তার পরিবারের স্বজনদের বিরুদ্ধে। সোমবার বিকালে মিনারার শ্বশুর বাড়ি ভোলার চরফ্যাশন উপজেলার দুলারহাট থানার নীলকমল ইউনিয়নে এই ঘটনা ঘটে। এ ঘটনায় ওই গৃহবধূ নিজেই বাদী হয়ে স্বামী মো. মামুনসহ চারজনকে আসামি করে সোমবার রাতেই দুলারহাট থানায় মামলা দায়ের করেছেন।

এ ঘটনায় গৃহবধূর দেবর মাসুম ওরফে মাকসুদকে গ্রেফতার করে মঙ্গলবার আদালতে সোপর্দ করেছে পুলিশ। মামলার বিবরণ এবং হাসপাতালে চিকিৎসাধীন মিনারা বেগম জানান, দুলারহাট থানার নীলকমল ইউনিয়নের ৭নং ওয়ার্ডে তাদের বাড়ি। ২০১৬ সালে একই ওয়ার্ডের শাহেদ আলীর ছেলে মামুনের সঙ্গে পারিবারিকভাবে তার বিয়ে হয়। বিয়ের সময় তার পরিবার স্বামী মামুনকে পঞ্চাশ হাজার টাকা যৌতুক প্রদান করে। এরপরেও গত ছয় মাস ধরে তার স্বামী, স্বামীর ছোট ভাই মাসুম, বোন মুক্তা, শাশুড়ি হালিমা তাকে বাড়ি থেকে আরো এক লাখ টাকা এনে দেওয়ার জন্য চাপ প্রয়োগ করতে থাকে।

সে টাকা এনে দিতে অস্বীকৃতি জানালে সোমবার বিকেলে তারা তাকে বেধড়ক মারধর করে। চরফ্যাশন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শোভন কুমার বসাক জানান, ভর্তির সময় মিনারা বেগমের ডান চোখ ফুলা ও জখম ছিল। এছাড়া নাক দিয়ে রক্ত বের হচ্ছিল। পিঠে কালো কালো জখমের দাগ ছিল। তার চিকিৎসা চলছে। অবস্থা উন্নতির দিকে। দুলারহাট থানার ওসি মো. মিজানুর রহমান পাটওয়ারী জানান, অন্যদের গ্রেফতার তৎপরতা অব্যাহত আছে।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব