বাউফলে আলোর ফেরিওয়ালা হয়ে ছুটছে পল্লী বিদ্যুতের কর্মীদল

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: বুধবার ১৩ই ফেব্রুয়ারি ২০১৯ ০৬:৩৩ অপরাহ্ন
বাউফলে আলোর ফেরিওয়ালা হয়ে ছুটছে পল্লী বিদ্যুতের কর্মীদল

পটুয়াখালীর বাউফলে আলোর ফেরিওয়ালা হয়ে ছুটছে বাউফল জোনাল অফিস এর বিদ্যুৎ কর্মীদল। আজ সকাল ১০টায় বাউফল জোনাল অফিস থেকে উপজেলার বগা বন্দরের পাতারপোল এলাকায় বিভিন্ন ঘরে ঘরে গিয়ে বিদ্যুৎ সংযোগ দেওয়া হয়। সূত্রে জানা যায়, বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড এর একটি বিশেষ কর্মসূচী, যা সারাদেশব্যাপী পল্লী বিদ্যুৎ কর্মীগন বাস্তবায়ন করছেন। মাননীয় প্রধানমন্ত্রীর উদ্যোগ ঘরে ঘরে বিদ্যুৎ পৌছানোর মাধ্যমে শতভাগ বিদ্যুতায়ন নিশ্চিত করাই লক্ষ্য। মানুষের বাড়ী ঘর বিদ্যুতের আলোয় আলোকিত করে দাপ্তরিক সকল ব্যবস্থাদি ও সরঞ্জাম নিয়ে বিদ্যুৎ কর্মীগন এলাকায় মানুষের দোরগোরায় পৌছেছেন।

বিদ্যুৎ সংযোগ প্রাপ্তির লক্ষ্যে যারা নিজ নিজ ঘর ওয়্যারিং করিয়েছেন কিন্তু সময় সুযোগ বা লোক না থাকায় অফিসে যেতে পারেনি তারা নিজ বাড়িতে বসেই কাগজাদি জমা দিয়েই ১ কিঃওঃ এর জন্য জামানত ৪০০ টাকা, সদস্য ফি ৫০ টাকা এবং পূর্বে আবেদন না করে থাকলে আবেদন ফি ১১৫ টাকা (ভ্যাট সহ) জমা দিয়ে তাৎক্ষনিকভাবে বিদ্যুৎ সংযোগ নেয়ার সুযোগ পাচ্ছেন।

এ ব্যাপারে বাউফল জোনাল অফিস ডিজিএম একেএম আজাদ এ প্রতিনিধিকে বলেন, আমরা বাউফল জোনাল অফিস বিগত এক মাসে আলোর ফেরিওয়ালা হয়ে সহস্রাধিক বিদ্যুৎ দিয়েছি। অফিস ব্যবস্থাপনা মানুষের দোর গোরায় পৌছে সরাসরি সেবা দিচ্ছে বিধায় কোন কালক্ষেপন, হয়রানি কিংবা প্রতারিত হওয়ার সুযোগ নেই। এই কর্মসূচীর মাধ্যমে পল্লী বিদ্যুৎ সংযোগের সহজলভ্যতা ও স্বল্প খরচের বিষয়টি সাধারন জনগোষ্ঠী জানতে পারছেন।ভবিষ্যতে কেহ প্রতারিত করে অতিরিক্ত অর্থ আদায় করতে পারবে না বলে আমি বিশ্বাস করি।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব