মাদারীপুরে বন্দিদের নতুন কারাগারে স্থানান্তর

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: শুক্রবার ১লা ফেব্রুয়ারি ২০১৯ ০৩:১২ অপরাহ্ন
মাদারীপুরে বন্দিদের নতুন কারাগারে স্থানান্তর

মাদারীপুর পুরাতন কারাগার থেকে কয়েদি ও আসামীদের নতুন কারাগারে হস্তান্তর প্রক্রিয়া শুরু করেছে কারাগার কর্তৃপক্ষ। শুক্রবার (১ ফেব্রুয়ারি) সকাল ৭টা থেকে পুলিশ লাইনের ভেতর অবস্থিত পুরাতন কারাগার থেকে ৫২৯ জন আসামী ও বন্দিদের নিয়ে যাওয়া হয় ছয়না এলাকার নতুন কারাগারে। চারটি প্রিজনভ্যানে তুলে ব্যাপক নিরাপত্তায় তাদের নতুন কারাগারে নিয়ে যাওয়া হয়।

এসময় কারাগারের ঊর্ধ্বতন কর্মকর্তারাও উপস্থিত ছিলেন। পুরাতন কারাগারে ১১০ জনের ধারণা ক্ষমতা থাকায় সম্প্রতি ঘটমাঝি ইউনিয়নের ছয়না এলাকায় ৭ একর জমিতে ৩২ কোটি টাকা ব্যয়ে ৩৫০ জন ধারণ ক্ষমতার নতুন কারাগার নির্মাণ করে কর্তৃপক্ষ।এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ডিআইজি (ঢাকা রেঞ্জ) প্রিজন টিপু সুলতান, মাদারীপুরের জেল সুপার শহিদুল ইসলাম, জেলার শংকর কুমার মজুমদারসহ কারাগারের অন্যান্য কর্মকর্তারা।

মাদারীপুর কারাগারের জেল সুপার মো. শহিদুল ইসলাম বলেন, পুরাতন কারাগার থেকে আসামী ও কয়েদিদের নতুন কারাগারে হস্তান্তর করা হচ্ছে। চারটি প্রিজনভ্যানে তাদের আনা হচ্ছে, প্রত্যেকটি প্রিজনভ্যানে ৪০ জন করে পাঠানো হয়। নতুন কারাগারে প্রবেশ করার আগে প্রত্যেককে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়।

ইনিউজ ৭১/এম.আর