নিবন্ধনধারীদের জন্য এনটিআরসিএ'র জরুরি নোটিশ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: রবিবার ২৭শে জানুয়ারী ২০১৯ ১১:০১ অপরাহ্ন
নিবন্ধনধারীদের জন্য এনটিআরসিএ'র জরুরি নোটিশ

বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে প্রায় ৪০ হাজার শূন্যপদে নিয়োগের জন্য সুপারিশকৃতদের ফলাফল প্রকাশ করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। বৃহস্পতিবার রাতে ফলাফলের তালিকা প্রকাশ করা হয়। সুপারিশকৃতদের জন্য আজ একটি জরুরি নোটিশ জারি করেছে এনটিআরসিএ কর্তৃপক্ষ।

এতে বলা হয়েছে, লক্ষ্য করা যাচ্ছে যে অনেক নিয়োগ প্রার্থীরা ননএমপিও পদে যোগদান করলে কতদিনে এমপিও পাবেন কিংবা আসলে পাবেন কিনা, সেটা জানতে চাচ্ছেন। তাদের জন্য জানানো যাচ্ছে যে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের এমপিও, নন এমপিও, অনুমোদিত, অননুমোদিত সকল পদে সুপারিশের দায়িত্ব এনটিআরসিএর। এ কারণে এনটিআরসিএ নন এমপিও পদেও সুপারিশ করছে এবং করবে। প্রসঙ্গত উল্লেখ্য, কোনো প্রতিষ্ঠানের অনুমোদিত জনবল কাঠামোর বাইরের নন-এমপিও বা অননুমোদিত পদ কখনই এমপিওভুক্ত করা হবে না মর্মে মাউশি কর্তৃপক্ষ জানিয়ে দিয়েছে। সুতরাং যারা নন-এমপিও/অননুমোদিত পদে যোগদান করবেন তাদের ভবিষ্যতে এমপিভুক্ত হওয়ার সুযোগ থাকবে না সেটা জেনেই যোগদান করতে হবে।

এতে আরো বলা হয়েছে, এনটিআরসিএ কর্তৃক নন এমপিও পদে নিয়োগ সুপারিশ কোনো অবস্থাতেই ওই পদের এমপিভুক্তি প্রতিশ্রুতি নয়। এমতাবস্থায় নন এমপিও/অননুমোদিত পদে যারা যোগদান করবেন তারা ভবিষ্যতে এমপিওভুক্ত হবেন না এই মানসিক প্রস্তুতি নিয়েই যোগদান করতে হবে।

ইনিউজ ৭১/এম.আর