দুর্নীতির বিরুদ্ধে সরকারের অবস্থান জিরো টলারেন্স

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: বৃহঃস্পতিবার ২৪শে জানুয়ারী ২০১৯ ০৯:৩৯ অপরাহ্ন
দুর্নীতির বিরুদ্ধে সরকারের অবস্থান জিরো টলারেন্স

দুর্র্নীতির বিরুদ্ধে সরকারের অবস্থান জিরো টলারেন্স বলে উল্লেখ করলেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী অধ্যাপক ফরহাদ হোসেন দোদুল।আজ বৃহস্পতিবার সন্ধ্যায় মেহেরপুর সার্কিট হাউজে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে প্রশাসনসহ বিভিন্ন সেক্টরে দুর্নীতির বিষয়ে সরকারের অবস্থান তুলে ধরেন তিনি। নিজ নির্বাচনী আসন মেহেরপুর-১ (সদর-মুজিবনগর) এলাকায় এদিন বিকেলে পৌঁছান জনপ্রশাসন প্রতিমন্ত্রী অধ্যাপক ফরহাদ হোসেন দোদুল। সড়কের বিভিন্ন স্থানে ফুলেল শুভেচ্ছার পর সার্কিট হাউজে জেলা প্রশাসক আতাউল গনি ও পুলিশ সুপার মোস্তাফিজুর রহমানসহ প্রশাসনের কর্মকর্তারা ফুল দিয়ে বরণ করেন প্রতিমন্ত্রীকে।  

মেহেরপুর সার্কিট হাউজে জেলা পুলিশের গার্ড অব অনার গ্রহণের পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন- নতুন মন্ত্রীপরিষদ গঠনের পর মাননীয় প্রধানমন্ত্রী প্রথম পরিদর্শন করেছেন জনপ্রশাসন মন্ত্রণালয়। সে দিনই তিনি বলেছেন- আমরা সরকারী কর্মকর্তা-কর্মচারীদের অনেক বেতন বাড়িয়েছি। প্রায় ১২৩ ভাগ বেতন বাড়িয়েছি। সেক্ষেত্রে কেউ যদি দুর্নীতি করে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহারের বিভিন্ন দিক তুলে ধরে সরকারের গুরুত্বপূর্ণ মন্ত্রণালয় জনপ্রশাসন মন্ত্রণালয়ের এই প্রতিমন্ত্রী বলেন- মাদক ও সন্ত্রাসের বিরুদ্ধে যেমনি আমরা জিরো টলারেন্স ঘোষণা করেছি। তেমনি একই ভাবে দুর্নীতির বিরুদ্ধেও আমাদের অবস্থান জিরো টলারেন্স। এই বার্তা কিন্তু প্রশাসনের মধ্যে পৌঁছে গেছে। গত দশ বছরে অনেক দুর্নীতিমুক্ত হয়েছে। কিছুটা অনিয়ম আছে সেগুলো আমরা দূর করার সর্বাত্মক চেষ্টা করব। 

প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্বভার গ্রহণের পর প্রথম নির্বাচনী এলাকায় আসেন অধ্যাপক ফরহাদ হোসেন দোদুল। তাইতো মেহেরপুর জেলাজুড়ে ছিল সাজ-সাজ রব। সড়ক পথে তিনি চুয়াডাঙ্গা হয়ে মেহেরপুর জেলার প্রবেশদ্বার নতুন দরবেশপুর পৌঁছুলে, মেহেরপুর-২ (গাংনী) আসনের সংসদ সদস্য সাহিদ্জ্জুামান খোকন ও আওয়ামী লীগ নেতাকর্মী ছাড়াও বিভিন্ন শ্রেণী পেশার মানুষ তাঁকে ফুল দিয়ে বরণ করেন। এর পরে নতুন দরবেশপুর থেকে মেহেরপুর শহরের পৌর কবরস্থান পর্যন্ত রাস্তার দু’পাশে বিভিন্ন বয়সী নারী-পুরুষের ফুলেল ভালবাসায় সিক্ত হন তিনি। এসময় কবর জিয়ারত করে সার্কিট হাউজে পৌঁছুলে প্রশাসনের কর্মকর্তারা ফুল দিয়ে শুভেচ্ছা জ্ঞাপন করেন। পরে সার্কিট হাউজে প্রশাসনের কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভায় মিলিত হন তিনি।