সাদিককে নিয়ে বরিশালকে মিনি সিঙ্গাপুর করবো কর্নেল (অবঃ) ফারুক

নিজস্ব প্রতিবেদক
এম. কে. রানা - বার্তা প্রধান ইনিউজ৭১
প্রকাশিত: বৃহঃস্পতিবার ২৪শে জানুয়ারী ২০১৯ ০৭:৩১ অপরাহ্ন
সাদিককে নিয়ে বরিশালকে মিনি সিঙ্গাপুর করবো কর্নেল (অবঃ) ফারুক

আগামী ১৫ ফেব্রæয়ারী থেকে বরিশালের নদী ভাঙন রোধে জিও ব্যাগ ফেলা শুরু হবে। আর নদীর ড্রেজিং এর জন্য ১৫০ কোটি টাকা খরচ করা হবে। আমি এবং মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ আপনাদের সহযোগিতা নিয়ে বরিশালকে মিনি সিঙ্গাপুরে পরিনত করবো। আমি নির্বাচনের আগে আপনাদের বলেছি, ভবিষ্যতে আর কখনো ভোট চাইব না। আমাদের কর্মকান্ডেই সাধারণ মানুষ আমাদের পুনরায় ভোট দিবে। আজ বৃহস্পতিবার বিকেলে বরিশাল সার্কিট হাউজে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় এ কথাগুলো বলেন, পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অবঃ) জাহিদ ফারুক শামীম। এ সময় তিনি সংবাদকর্মীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন এবং সমস্যা সমাধাণের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আশ^াস দেন। এজন্য বরিশালবাসীকে ধৈর্য্য ধারণ করার আহবান জানান।

বরিশালের জেলা প্রশাসক এস.এম অজিয়র রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ। এছাড়াও উপস্থিত ছিলেন আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের সভাপতি কাজী নাসির উদ্দিন বাবুল, সাধারণ সম্পাদক এসএম জাকির হোসেন, বরিশাল মেট্রোপলিটন প্রেসক্লাবের সভাপতি কাজী আবুল কালাম আজাদ, সাধারণ সম্পাদক খলিলুর রহমান, বরিশাল রিপোর্টার্স ইউনিটির সভাপতি নজরুল বিশ^াস, জাতীয় সাংবাদিক সংস্থার সভাপতি এম.আর প্রিন্স, সাধারণ সম্পাদক আরিফুর রহমান, দপ্তর সম্পাদক এম.কে. রানা, সাংবাদিক সমন্বয় পরিষদের সভাপতি কে.এম তারিকুল আলম অপু, সাধারণ সম্পাদক তালুকদার মোঃ মাসুদ সহ স্থানীয় বিভিন্ন পত্রিকার সম্পাদক, প্রকাশক, জাতীয় ও স্থানীয় পত্রিকার সাংবাদিকবৃন্দ ও ইলেট্রনিক্স মিডিয়ার সংবাদকর্মী। 

এর আগে সকালে বরিশালের কীর্তনখোলা নদীর ভাঙনকবলিত বেলতলা, চরবাড়িয়া, লামচড়ি, জনতারহাট এবং চরকাউয়া এলাকা পরিদর্শন করেন প্রতিমন্ত্রী কর্নেল (অবঃ) জাহিদ ফারুক শামীম। এ সময় তিনি বলেন, বর্ষার আগেই বরিশালের বিভিন্ন স্থানে নদীভাঙন প্রতিরোধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। এরই মধ্যে এই এলাকার ভাঙন ঠেকাতে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে পানি উন্নয়ন বোর্ডকে নির্দেশ দেয়া হয়েছে। তিনি বলেন, উন্নয়নের নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে বরিশাল তথা গোটা দক্ষিণাঞ্চলের নদী ভাঙ্গন রোধ, নদীর নাব্যতা রক্ষা, নদী তীর সংরক্ষন, বেরিবাঁধ নির্মানসহ নানা উন্নয়ন পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।তিনি বলেন, আগামী কয়েক বছরের মধ্যে পদ্মা সেতু, পায়রা বন্দর, ফোরলেন সড়ক ও রেললাইন দৃশ্যমান হবে। বরিশালে আসবে ভোলার গ্যাস। এরপরই বরিশালের আমূল পরিবর্তন চোখে পড়বে। সদর উপজেলার ১০টি ইউনিয়নকে শহরে পরিণত করা হবে। বরিশালকে ‘সিঙ্গাপুরে’ পরিণত করা হবে।আগামীকাল উজিরপুরে দোয়ারিকা-শিকারপুর সেতুর ভাঙন এলাকা পরিদর্শণে যাবেন পানি সম্পদ প্রতিমন্ত্রী।