বঙ্গবন্ধুর শৈশবের বিদ্যাপীঠের ১২৬তম প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক
এফ এম নাজমুল রিপন
প্রকাশিত: বুধবার ২৩শে জানুয়ারী ২০১৯ ০৪:২৯ অপরাহ্ন
বঙ্গবন্ধুর শৈশবের বিদ্যাপীঠের ১২৬তম প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠিত

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শৈশবের বিদ্যাপীঠ বরিশালের আগৈলঝাড়া উপজেলার ঐতিহ্যবাহী সরকারী গৈলা মডেল মাধ্যমিক বিদ্যালয়ের ১শ ২৬তম প্রতিষ্ঠা বার্ষিকীর র‌্যালী ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষে বুধবার সকালে বিদ্যালয় জাতীয় পতাকা উত্তোলন, এক মিনিট নিরবতা পালন, বিদ্যালয় প্রতিষ্ঠাতা স্বর্গীয় কৈলাশ চন্দ্র সেনের সমাধিতে পুষ্পার্পণ করা হয়। শেষে বিদ্যালয়ের শিক্ষক, সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের সমন্বয়ে বর্ন্যাঢ্য র‌্যালী বিদ্যালয় থেকে রথখোলা প্রদক্ষিণ করে পুণরায় বিদ্যালয় চত্বরে শেষ হয়।

র‌্যালী শেষে বিদ্যালয়ের সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা বিপুল চন্দ্র দাস’র সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের নব নির্বাচিত সাধারণ সম্পাদক আবু সালেহ মো. লিটন সেরনিয়াবাত, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আফজাল হোসেন, মুক্তিযোদ্ধা মো. সিরাজুল হক সরদার, সাবেক শিক্ষার্থী ও ভাইস চেয়ারম্যান জসিম সরদার, উপজেলা আ’লীগ সহসভাপতি আব্দুস সাত্তার মোল্লা, প্রধান শিক্ষক জহিরুল হক, সাবেক প্রধান শিক্ষক সরদার শাহ আলম, স্বপন কুমার মন্ডল, তারক চন্দ্র দে, ম্যানেজিং কমিটির সাবেক সভাপতি গিয়াস উদ্দিন মোল্লা, সদস্য মো. ছরোয়ার দাড়িয়া প্রমুখ। 

উল্লেখ্য, ১৮৯৩ ইং সালের ২৩ জানুয়ারী প্রয়াত কৈলাশ চন্দ্র সেন বৃটিশ সরকারের ম্যাজিস্ট্রেটের চাকরী ছেড়ে তাঁর এলাকায় শিক্ষা প্রসারের জন্য গৈলা মাধ্যমিক বিদ্যালয় প্রতিষ্ঠা করে নিজে আমৃত্যু শিক্ষকতায় অবদান রেখেছিলেন। এই বিদ্যালয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সেরাল গ্রামের তাঁর বোনের বাড়িতে থেকে অষ্টম শ্রেণিতে খন্ড কালীন অধ্যায়ন করেছিলন।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব