গুলশানে মাদাম তুসো জাদুঘরের আদলে সেলিব্রেটি গ্যালারি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: রবিবার ২০শে জানুয়ারী ২০১৯ ০৯:৪০ অপরাহ্ন
গুলশানে মাদাম তুসো জাদুঘরের আদলে সেলিব্রেটি গ্যালারি

লন্ডনের মাদাম তুসো বিশ্বজুড়ে পর্যটকদের কাছে অত্যন্ত জনপ্রিয় একটি ভ্রমণস্থান। এবার মাদাম তুসো জাদুঘরের অভিজ্ঞতা আপনি অর্জন করতে পারবেন ঢাকাতে বসেই। মাদাম তুসো জাদুঘরের মতো আপনি যদি আপনার প্রিয় তারকাকে দেখতে চান তাহলে আপনাকে যেতে হবে গুলশান ১-এর সেলিব্রেটি গ্যালারিতে। সেলিব্রেটি গ্যালারিতে বিগত ও বর্তমান সময়ের বিশ্বের নামীদামী ৩২ জন তারকার ভাস্কর্য্য দেখার সুযোগ মিলবে আপনার। ভাস্কর্য্য নির্মাণে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে খ্যাতিসম্পন্ন ভাস্কর মৃণাল হক ফাইবার গ্লাস দিয়ে এই ভাস্কর্যগুলো তৈরি করেছেন। 

ভাস্কর মৃণাল হক বলেন, এই গ্যালারিতে মোট ৪০ টি ভাস্কর্য্যের প্রদর্শনীর পরিকল্পনা রয়েছে আমার। এখনও পর্যন্ত আগত দর্শকদের কাছ থেকে বেশ ভাল সাড়া পেয়েছি। প্রথম দিন থেকেই দর্শকদের মাঝে বেশ আলোড়ন তুলেছে সেলিব্রেটি গ্যালারি। তবে প্রচারণার অভাবে এই গ্যালারি সম্পর্কে অধিকাংশ মানুষ এখনও জানেনা, যোগ করেন তিনি।
প্রদর্শনীতে আসা এক দর্শক বলেন, এখানে এসে আমরা বিশ্বখ্যাত তারকাদের ভাস্কর্য্য দেখার সুযোগ পাচ্ছি। ভাস্কর্য্যগুলো দারুণ! এটা অনেকটা লন্ডনের মাদাম তুসোর মতো।



রাজধানীর গুলশান ১-এর ২ নম্বর রোডের একটি বাড়ির নীচতলায় প্রায় ১২ কাঠা জায়গার উপর গড়ে উঠেছে সেলেব্রেটি গ্যালারি। গত বছর ডিসেম্বরের ৭ তারিখে গ্যালারিটি তার যাত্রা শুরু করে। গ্যালারিটিতে যে সব বিখ্যাত ব্যক্তিদের ভাস্কর্য্য রয়েছে তাদের মধ্যে রয়েছেন- বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প, বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম, মাদার তেরেসা, বিপ্লবী চে গুয়েভারা, কিং অব পপ মাইকেন জ্যাকসন, বিপ্লবী ক্ষুদিরাম বসু, বিশ্বখ্যাত বৃটিশ অভিনেতা চার্লি চ্যাপলিন, ফুটবলের মহাতারকা আর্জেন্টিনার লিওনেল মেসি, পাইরেটস অব দ্য ক্যারিবিয়ানের ক্যাপ্টেন জ্যাক স্প্যারো, বলিউড তারকা শাহরুখ খান, প্রিন্সেস ডায়ানা, অভিনেত্রী সুচিত্রা সেন, জ্যামাইকান র‍্যেগ্যে কালচারের জনক বব মারলে, জনপ্রিয় চরিত্র স্পাইডারম্যানসহ আরো অনেকে।  

প্রতিদিন বেলা ১২টা থেকে রাত ৮ টা পর্যন্ত দর্শকদের জন্য উন্মুক্ত থাকে গ্যালারিটি। তবে, প্রদর্শনীর ক্ষেত্রে টিকেট চালু করার ব্যাপারে এখনও কোন সিদ্ধান্ত নেয়নি কর্তৃপক্ষ। তাই এখন বিনামূল্যেই নিজের প্রিয় তারকার ভাস্কর্য্য দেখা যাবে সেলেব্রেটি গ্যালারিতে।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব