বিএনপিকে ফের সংলাপের আহবান জানালেন সিইসি

নিজস্ব প্রতিবেদক
ইনিউজ ডেস্ক
প্রকাশিত: মঙ্গলবার ১৩ই ডিসেম্বর ২০২২ ০৬:১৯ অপরাহ্ন
বিএনপিকে ফের সংলাপের আহবান জানালেন সিইসি

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল আবারও বিএনপিকে নির্বাচনে অংশগ্রহণ করার আহ্বান জানিয়ে বলেছেন, সড়কে বা রাজপথে শক্তি প্রদর্শন নয়। কারণ রাজপথে শক্তি প্রদর্শন আর কার্স্টি অব ব্যালট এক বিষয় নয়। সে জন্য রাজনৈতিক দলগুলোর মধ্যে সংলাপ করার আহবান জানান তিনি। 


মঙ্গলবার (১৩ ডিসেম্বর) দুপুরে রংপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে রসিক নির্বাচন উপলক্ষে আইন-শৃংখলাবিষয়ক সভা শেষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় কালে একথা বলেন।

 

সিইসি বলেন, আমরা খুশি হবো যদি বিএনপিও নির্বাচনে অংশগ্রহণ করে। কারণ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা না থাকলে গণতান্ত্রিক চর্চা ঠিক মতো হবে না। আমরা চাই প্রতিটি দল নির্বাচনে সক্রিয়ভাবে অংশ নিয়ে যেন প্রতিদ্বন্দ্বিতা করে। সে জন্য আবারও সংলাপ করার আহ্বান জানান তিনি।

 

সিইসি আরও বলেন, তিন ঘণ্টা পুলিশ বিভাগীয় কমিশনার, মেট্রোপলিটন পুলিশ কমিশনার, বিজিবিসহ বিভিন্ন আইন-শৃংখলা বাহিনীর কর্মকর্তাদের সঙ্গে নির্বাচন সুষ্ঠুভাবে করার জন্য দীর্ঘ আলোচনা করেছি। আমরা আশ্বস্ত হয়েছি তারা সর্বাত্মকভাবে সহায়তা করবেন। 


রংপুর সিটি করপোরেশন নির্বাচনে ভোটারদের প্রতি আহ্বান জানান, আপনারা ২৭ ডিসেম্বর নির্বাচনের দিন ভোট কেন্দ্রে গিয়ে নাগরিক দায়িত্ব পালন করবের। পছন্দের প্রার্থীকে ভোট দেবেন। আমি আবারও আশ্বস্ত করছি স্বাধীনভাবে ভোট প্রদানে কোনো অন্তরায় কেউ সৃষ্টি করবে না। অস্থিতিশীল পরিবেশ তৈরির চেষ্টা করলে কঠোর হস্তে দমন করা হবে। 


বৈঠকে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন নির্বাচন কমিশনার আহসান হাবিব, ম জাহাঙ্গীর আলম, রংপুর বিভাগীয় কমিশনার সাবিরুল ইসলাম, রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার নুরে আলম মীনা, রিটানিং অফিসার যুগ্ন সচিব আবদুল বাতেন, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা জিএম সাহাতাব উদ্দিনসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।