দৌলতদিয়া অবৈধভাবে মাটি উত্তোলনে ভেকু-ট্রাক জব্দ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: মঙ্গলবার ৬ই ডিসেম্বর ২০২২ ০২:১১ অপরাহ্ন
দৌলতদিয়া অবৈধভাবে মাটি উত্তোলনে ভেকু-ট্রাক জব্দ

প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে ফের শুরু হয়েছে রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ইউনিয়নের ৭নং ফেরি ঘাট সংলগ্ন ছাত্তার মেম্বারের পাড়া ও চর করর্ণেশন এলাকায় পদ্মা নদীর চর থেকে অবৈধভাবে এক্সকেভেটর দিয়ে বালু ও মাটি উত্তোলনের মহোৎসব।


গতকাল সোমবার এ নিয়ে একটি সংবাদ প্রকাশের পর সেইদিন রাতেই দৌলতদিয়া নৌ-পুলিশের একটি দল চর কর্ণেশন এলাকায় গিয়ে অভিযান চালিয়ে ৩ মাটি উত্তোলন করা ভেকু ও ২টি মাটি বহন করা ড্রাম ট্রাক জব্দ করে। পুলিশের উপস্থিতি টের পের ভেকুর চালক ও ট্রাকের চালক কৌশলে পালিয়ে যায়। পরে মাটি উত্তোলনের এরিয়া গোয়ালন্দ ঘাট থানার আওতায় হওয়ায় দৌলতদিয়া নৌ-পুলিশের ইনচার্জ জেএম সিরাজুল কবির গোয়ালন্দ ঘাট থানাকে অবগত করে তাদের কাছে বুঝিয়ে দেন। 


এসময় আরো উপস্থিত ছিলেন, দৌলতদিয়া নৌ-পুলিশের ইনচার্জ জেএম সিরাজুল কবির, এসআই মো. আ. কুদ্দুস, এসআই মোশারফ,  এ এস আই রফিকসহ নৌ-পুলিশের অন্যান্য সদস্যরা অভিযানে অংশ গ্রহণ করেন।দৌলতদিয়া নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ জেএম সিরাজুল কবির অভিযান প্রসঙ্গে জানান, দৌলতদিয়া আক্কাস আলী হাইস্কুলের পেছনে পদ্মার পাড় থেকে অবৈধভাবে ভেকু দিয়ে মাটি উত্তোলন করছে এমন খবরে আমরা রাত ৯টার দিকে চর কর্ণেশন এলাকায় অভিযান পরিচালনা করে ৩টি ভেকু ও ২টি ড্রাম ট্রাক জব্দ করি। এরিয়াটা গোয়ালন্দ থানার হওয়ায় আমরা তাদেরকে অবিহিত করে বুঝিয়ে দেই।