করোনায় আজও কমেছে মৃত্যু, শনাক্ত ১৫৫

নিজস্ব প্রতিবেদক
জিহাদ হায়দার (বিশেষ প্রতিনিধি)
প্রকাশিত: শনিবার ২৭শে নভেম্বর ২০২১ ০৬:৫১ অপরাহ্ন
করোনায় আজও কমেছে মৃত্যু, শনাক্ত ১৫৫

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ২ জনের মৃত্যু হয়েছে। এ সময় রোগী শনাক্ত ১৫৫ জন। এর আগে গতকাল (শুক্রবার) ৩ জনের মৃত্যু এবং ২৩৯ জনের শরীরে করোনা শনাক্ত হয়।শনিবার (২৭ নভেম্বর) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।


বিজ্ঞপ্তির তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় ১৩ হাজার ১৪২টি নমুনা সংগ্রহ ও ১৩ হাজার ৪৬২টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১ কোটি ৮ লাখ ৩২ হাজার ২৪৭ জন। এরমধ্যে রোগী শনাক্ত হয়েছে ১৫ লাখ ৭৫ হাজার ৫৭৯ জন এবং মৃত্যু হয়েছে ২৭ হাজার ৯৭৫ জনের।


এছাড়া গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১৮৮ জন। এ পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৫ লাখ ৪০ হাজার ১৮ জন।নতুন নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১ দশমিক ১৫ শতাংশ। এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৪ দশমিক ৫৫ শতাংশ।গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ১ জন পুরুষ, ১ জন নারী। তারা ঢাকা বিভাগের।


প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী ছড়িয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস।বাংলাদেশে ২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ করোনায় প্রথম একজনের মৃত্যু হয়।