অর্ধেক আসন খালি রেখে চলবে গাড়ি , বন্ধ থাকবে লঞ্চ-ট্রেন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: সোমবার ৩রা মে ২০২১ ০৮:২৯ পূর্বাহ্ন
অর্ধেক আসন খালি রেখে চলবে গাড়ি , বন্ধ থাকবে লঞ্চ-ট্রেন

করোনার সংক্রমণ মোকাবেলায় দেশজুড়ে চলা লকডাউনের মেয়াদ ঈদের পর পর্যন্ত বাড়িয়েছে সরকার। তবে লকডাউনের মধ্যেই ৬মে থেকে আন্তঃনগর বাস চালানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে। তবে বন্ধ থাকবে দূরপাল্লার বাস, লঞ্চ ও ট্রেন চলাচল।


সোমবার মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম এসব তথ্য দেন।সচিব বলেন, বর্তমানে বিধিনিষেধ যেভাবে আছে সেগুলো বলবৎ থাকবে। তবে শহরের ভেতরে বাস বা গণপরিবহন চলাচল করবে। কিন্তু দূরপাল্লার বাস আগের মতোই বন্ধ থাকবে।


করোনাভাইরাসের বিস্তার রোধে গত ৫ এপ্রিল থেকে দেশে লকডাউনের বিধিনিষেধ জারি হয়। ১৪ এপ্রিল বিধিনিষেধ আরও কঠোর করা হয়, যা ‘কঠোর লকডাউন’ নামে পরিচিতি পায়। তখন থেকেই সড়ক, নৌ ও রেলপথে যাত্রী পরিবহন বন্ধ আছে।


সম্প্রতি দোকান-পাট, শপিংমল ও বাণিজ্যিক ফ্লাইট চালু করা হলেও রেলপথে ও গণপরিবহনে যাত্রী পরিবহন এখনও বন্ধ রয়েছে। এমন পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি মেনে অর্ধেক আসন ফাঁকা রেখে গণপরিবহন চালুর দাবিতে রবিবার সারা দেশে বিক্ষোভ করেন সড়ক পরিবহন শ্রমিকরা।


আনোয়ারুল ইসলাম বলেন, জেলার মধ্যে গণপরিবহন চলবে (৬ মে থেকে)। কিন্তু এক জেলা থেকে আরেক জেলায় গণপরিবহন বন্ধ থাকবে। এছাড়া ট্রেন ও যাত্রীবাহী নৌযান বন্ধ থাকবে। আর যেসব মার্কেটে কঠোরভাবে স্বাস্থ্যবিধি মানা হবে না প্রয়োজনে সেই মার্কেট বন্ধ করে দেওয়া হবে।ঈদে পোশাক কারখানায় তিন দিনের বেশি ছুটি দেয়া যাবে না বলেও জানান মন্ত্রিপরিষদ সচিব।