আফগানিস্তানে ২৪ ঘণ্টায় ৬০ তালেবান জঙ্গি নিহত

নিজস্ব প্রতিবেদক
আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: রবিবার ১০ই মার্চ ২০১৯ ০৪:৩৭ অপরাহ্ন
আফগানিস্তানে ২৪ ঘণ্টায় ৬০ তালেবান জঙ্গি নিহত

আফগানিস্তানে গত ২৪ ঘণ্টায় খতম করা হল ৬০ তালেবান জঙ্গিকে। দেশের বিভিন্ন প্রান্তে লুকিয়ে থাকা তালিবান জঙ্গিদের খতম করার লক্ষ্যে অভিযান চালান আফগান স্পেশ্যাল ফোর্সের সদস্যরা। জঙ্গি ঘাঁটিগুলোতে বিমান হামলাও চালানো হয়। জানা গেছে, পশ্চিম আফগানিস্তানে অবস্থিত ওয়ারদক প্রদেশের লোগার ও সায়দাবাদ জেলার বারাকি বারাক ও ছারখা এলাকায় অভিযান চালিয়ে ২৯ তালেবান জঙ্গিকে হত্যা করেছে স্পেশ্যাল ফোর্সের সদস্যরা। এই ঘটনায় আহত এক জঙ্গিকে আটক করার পাশাপাশি বিস্ফোরক ভর্তি গাড়িকে ধ্বংস করা হয়েছে।

কাবুলিওয়ালার বউ সুস্মিতা বন্দ্যোপাধ্যায়কে যেখানে গুলিতে ঝাঁঝরা করেছিল তালেবান জঙ্গিরা সেই পাকটিকা প্রদেশের আমদাবাদ জেলায় অভিযান চালিয়ে উদ্ধার করা হয়েছে প্রচুর অস্ত্র। যার মধ্যে একটি ম্যাগনেটিক মাইন ও ১৬টি মাইন কন্ট্রোলারও রয়েছে। স্থানীয় গ্রামগুলোয় সন্ত্রাস চালাতে মজুত করে রাখা বোমা তৈরির প্রচুর উপাদান ঘটনাস্থল থেকে দূরে নিয়ে গিয়ে ধ্বংস করা হয়েছে।

সামানগাম এলাকার একটি হাইওয়েতে অভিযান চালানোর সময় নিকেশ করা হয় চারজন জঙ্গিকে। জখম অবস্থায় ধরা পড়ে আরও তিনজন। হেলমন্দ প্রদেশের নাওজাদ ও মুসা আলহ জেলায় ১২জন ও উরুজগান প্রদেশের তারিঙ্ক শহরে নিহত হয় ১২জন। এখানে অভিযান চালানোর সময় তালেবান জঙ্গিদের ব্যবহৃত একটি রেডিও টাওয়ার ও প্রচুর আইইডি ধ্বংস করেন আফগান স্পেশ্যাল ফোর্সের সদস্যরা।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব