'পাবজি' খেলতে খেলতে পানি ভেবে অ্যাসিড খেয়ে ফেললেন, অতঃপর...

নিজস্ব প্রতিবেদক
আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: বৃহঃস্পতিবার ৭ই মার্চ ২০১৯ ০৪:২৩ অপরাহ্ন
'পাবজি' খেলতে খেলতে পানি ভেবে অ্যাসিড খেয়ে ফেললেন, অতঃপর...

‘প্লেয়ার্স আননোন ‌ব্যাটল গ্রাউন্ড’, সংক্ষেপে ‘পিইউবিজি’ বা পাবজি। সেই পাবজি গেমের নেশা কি ক্রমশই মারণ ব্যধিতে পরিণত হচ্ছে, এই প্রশ্নই এখন সর্বত্র। কিছুদিন আগেই মন দিয়ে পাবজি খেলতে পারছেন না —এই অভিযোগ তুলে নিজের অন্তঃসত্ত্বা স্ত্রীকে ডিভোর্স দিয়েছিলেন এক ব্যক্তি। পাবজি খেলার জন্য তাকে দামি ফোন কিনে না দেওয়ার অভিমানে মুম্বইয়ের এক কিশোরের আত্মঘাতী হওয়ার খবরও এসেছিল সামনে। সেই তালিকাতেই এবার যোগ হল পাবজি খেলার নেশায় বুঁদ এক কিশোরের জলের বদলে অ্যাসিড খেয়ে ফেলা।

সংবাদ সূত্রের খবর অনুযায়ী, সম্প্রতি মধ্যপ্রদেশের এক যুবক নিজের বাড়িতেই পাবজি গেম খেলতে এতটাই ব্যস্ত ছিলেন যে চোখ সরিয়ে দেখার সময় পাননি ভুল করে জলের বদলে অ্যাসিডের বোতল তুলে নিয়েছেন হাতে। বাড়িরই কোনও কাজে অ্যাসিডের বোতলটি বের করে রাখা হয়েছিল বলে মনে করা হচ্ছে। সঙ্গে সঙ্গেই ওই ব্যক্তিকে নিয়ে যাওয়া হয় স্থানীয় হাসপাতালে। সেখানে ওই ব্যক্তির অন্ত্রে অপারেশন করা হয়। চিকিৎসকেরা জানিয়েছেন যে ওই ব্যক্তির অবস্থা এখন স্থিতিশীল।

সম্প্রতি ‘পরীক্ষা পে চর্চা’ অনুষ্ঠানে এক মহিলা তাঁর ছেলের ভিডিয়ো গেমে আসক্তি নিয়ে অনুযোগ জানালে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী প্রথমেই জিজ্ঞেস করেন যে ওনার ছেলে পাবজি খেলে কি না? গুগল এবং অ্যাপল পাবজি গেমটি ১৭ বছরের কম বয়সিদের জন্য উপযুক্ত নয় বলে চিহ্নিত করেছে। সম্প্রতি পাবজি গেম নিষিদ্ধ ঘোষণা করবার জন্য মুম্বই হাইকোর্টে মায়ের মাধ্যমে আবেদনও জানিয়েছিলেন এক ১১ বছরের বালক। সূত্র ঃ আনন্দবাজার পত্রিকা

ইনিউজ ৭১/টি.টি. রাকিব