অ্যানেস্থেসিয়া দেওয়া সেই ডা. নীলা পারভীনকে বদলি

নিজস্ব প্রতিবেদক
শফিউল আলম রাজীব, উপজেলা প্রতিনিধি - দেবীদ্বার, কুমিল্লা
প্রকাশিত: শুক্রবার ১৫ই মার্চ ২০২৪ ১১:৩৫ পূর্বাহ্ন
অ্যানেস্থেসিয়া দেওয়া সেই ডা. নীলা পারভীনকে বদলি

স্বাস্থ্য বিভাগের নির্দেশনা অমান্য করে সিজারের সময় অ্যানেস্থেসিওলজিষ্টের অনুপস্থিতিতে অ্যানেস্থেসিয়া দেওয়া সেই গাইনী চিকিৎসক নীলা পারভীনকে বদলি করা হয়েছে।


বৃহস্পতিবার (১৪মার্চ) স্বাস্থ্য বিভাগের চট্টগ্রাম বিভাগীয় পরিচালক ডা. মোঃ মহিউদ্দিন স্বাক্ষরিত এক চিঠিতে কুমিল্লা জেলার ব্রাহ্মণপাড়া উপজেলার মাধবপুর ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের সহকারী সার্জন ডা. নীলা পারভীনকে নোয়াখালী জেলার হাতিয়া উপজেলার ভাসানচর ২০ শয্যা হাসপাতালে সাময়িক বদলি করা হয়েছে এবং একইসাথে বলা হয়েছে। আগামী তিন কর্ম দিবসের মধ্যে নতুন কর্মস্থলে যোগদান না করিলে চতুর্থ কর্মদিবস থেকে মূল কর্মস্থল থেকে সরাসরি অব্যাহতি হিসেবে গণ্য হবেন।


এবিষয়ে দেবীদ্বার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আলী এহসান জানান, গত ১০মার্চ দেবীদ্বার টাওয়ার হাসপাতালে সিজারিয়ান অপারেশনে ডা. নীলা পারভীন নিজেই অ্যানেস্থেসিয়া দেওয়ার ঘটনার সত্যতা পাওয়া যাওয়ায় ১২মার্চ এবিষয়ে কুমিল্লা সিভিল সার্জনের নিকট লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। বদলির আদেশটি একারনেও হতে পারে। তাছাড়া দেবীদ্বার মর্ডান হাসপাতালে সিজারে কালক্ষেপনের ফলে নাদিয়া নামের এক প্রসূতি নারীর মৃত্যুর ঘটনার অভিযোগে ১৩মার্চ ডা. নীলা পারভীনের বিরুদ্ধে ২ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছে, ওই কমিটিকে আগামী তিন কর্ম দিবসের মধ্যে রিপোর্ট প্রদানের জন্য বলা হয়েছে।


উল্লেখ্য,  এর আগে দেবীদ্বার স্বাস্থ্য উপজেলা কমপ্লেক্সে চাকুরী করাকালীন সময়ে সরকারী দায়িত্ব অবহেলা করে সারা দিন বিভিন্ন প্রাইভেট হাসপাতাল এবং ব্যক্তিগত চেম্বারে সময় দেয়াসহ নানান অনিয়মের অভিযোগে ডাঃ নীলা পারভীনকে বদলী করা হয়। ওই বদলীর আদেশে তিনি ব্রাক্ষনপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স প্রদায়ন করা হয়েছে। ব্রাক্ষন পাড়া কর্মস্থলেও বেতন ভাতাদী উত্তোলন ছাড়া তিনি কর্মস্থলে দায়িত্বপালন না করারও অভিযোগ রয়েছে। অধিক অর্থ উপার্জনের লোভে দেবীদ্বারে নিয়মবহির্ভূত প্রাইভেট হাসপাতালগুলোতে সিজারিয়ান অপারেশন ও চিকিৎসা প্রদান করে আসছেন‌।