কুয়াকাটা সমুদ্র সৈকতে পর্যটকদের মেলা

নিজস্ব প্রতিবেদক
আনোয়ার হোসেন আনু, কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি
প্রকাশিত: শুক্রবার ২৯শে সেপ্টেম্বর ২০২৩ ০৭:০১ অপরাহ্ন
কুয়াকাটা সমুদ্র সৈকতে পর্যটকদের মেলা

পবিত্র ঈদে মিলাদুন্নবীসহ সরকারী তিন দিনের ছুটিকে কেন্দ্র করে হাজারো পর্যটক দর্শনার্থীর পদচারনায় চীরচেনা রূপ ফিরে পেয়েছে পটুয়াখালীর সাগরকণ্যা কুয়াকাটা। বিশ্ব পর্যটন দিবস উপলক্ষ্যে বুধবার থেকে কুয়াকাটায় পর্যটকের আগমন শুরু হয়। সমুদ্র সৈকত কুয়াকাটায় বৃহস্পতিবার থেকে আজ শুক্রুবার রয়েছে কানায় কানায় পূর্ণ, তীল ধারনের ঠাঁই নেই এক কিলোমিটার জুরে। আশেপাশের দর্শনীয় স্পট গুলোতে দেখা গেছে পর্যটকদের বেশ আনাগোনা।


 


সমুদ্র সৈকত কুয়াকাটায় আগত পর্যটকরা মেতেছেন আনন্দ উন্মাদনায়। হাজারো পর্যটক দর্শনার্থীদের ভীড়ে কুয়াকাটা সমুদ্র সৈকত প্রান ফিরে পেয়েছে। উৎসবের আমাজে পর্যটকরা আশেপাশের বিভিন্ন পর্যটক দর্শনীয় স্পট ঘুরে উপভোগ করছেন। 


পর্যটন সংশ্লিষ্ট ব্যবসা প্রতিষ্ঠান গুলোতে পড়েছে বেচা বিক্রির হিড়িক। আবাসিক হোটেল মোটেল ও রিসোর্ট গুলোতে রয়েছে শতভাগ কক্ষ বুকিং। আর বাড়তি পর্যটকদের আগমনে আবাসিক হোটেলের রুম না পেয়ে আগত অনেক পর্যটকদেরই আশেপাশের বাসা বাড়িতে রাত্রি যাপন করতে হয়েছে।




ঐদিকে গতকাল রাত থেকে বৈরী আবহাওয়ার কবলে পরে পর্যটক হয়েছেন হোটেল বন্দী। রাত থেকে দুপুর পর্যন্ত একটানা বৃষ্টির মধ্যেও আজ শুক্রুবার সমুদ্র সৈকতে রয়েছে পর্যটকদের উপচেপড়া ভীর। উত্তাল সমুদ্রের ঢেউয়ের মিতালীর সাথে, সমুদ্রের বালিয়াড়িতে আনন্দ উল্লাসে মাতোয়ারা ছিলো নানা বয়সী মানুষ। অনেক পর্যটক ইতোমধ্যে ফিরে যাচ্ছেন তাদের নিজ গন্তব্যে। 


 


কুয়াকাটায় আগত পর্যটকদের সার্বিক নিরাপত্তায় তৎপর রয়েছে ট্যুরিষ্ট পুলিশ কুয়াকাটা রিজিয়ন, মহিপুর থানা পুলিশ ও উপজেলা প্রশাসন।


 


হোটেল মোটেল ওয়ানার্স এসোসিয়েশনের সাধারণত সম্পাদক মোঃ মোতালেব শরীফ জানান, টানা তিন দিনের ছুটিকে কেন্দ্র করে বিগত দিনের চেয়ে অনেক পর্যটকের আগমন ঘটেছে।


 


কুয়াকাটা টুরিস্ট পুলিশ জোনের পুলিশ পরিদর্শক (ওসি) হাসনাইন পারভেজ বলেন, পর্যটকদের নিরাপত্তায় সার্বক্ষনিক প্রস্তুত রয়েছে ট্যুরিস্ট পুলিশ।


 


কুয়াকাটা পৌর মেয়র আনোয়ার হাওলাদার বলেন, আমরা পৌরসভা ও উপজেলা প্রশাসন ও পর্যটন ব্যবসায়ীরা মিলে পর্যটকদের বিনোদনের জন্য তিন দিনের মেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা করা হয়েছে। তিনদিনের ছুটিতে কুয়াকাটা সমুদ্র সৈকতে রেকর্ড সংখ্যক পর্যটকের আগমন ঘটেছে। পর্যটকের সেবার মান নিশ্চিতে আমরা সর্বদা কাজ করে যাচ্ছি।