পাঁচ ম্যাচের চারবারই সেরা খেলোয়াড় মেসি

নিজস্ব প্রতিবেদক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: রবিবার ৪ঠা জুলাই ২০২১ ১০:৪৩ পূর্বাহ্ন
পাঁচ ম্যাচের চারবারই সেরা খেলোয়াড় মেসি

কোপা আমেরিকা শেষ চার নিশ্চিত করেছে আর্জেন্টিনা। কোয়ার্টার ফাইনালে ইকুয়েডরের বিপক্ষে ৩-০ গোলে জিতেছে আলবেসিলেস্তেরা। এতে টানা চর্তুথবারের মতোসেমিফাইনাল নিশ্চিত করল লিওনেল স্কালোনির শিষ্যরা।রোববার (৭ জুলাই) পেদ্রো লুডোভিকো অলিম্পিক স্টেডিয়ামে একটি গোল করেছেন আর্জেন্টাইন অধিনায়ক মেসি। গোল করিয়েছেন দুটি। ম্যাচ সেরা নির্বাচিত হয়েছেন তিনি।


দুর্দান্ত জয়ের পর কথা বলেছেন লিও মেসি। ৩৪ বছর বয়সী এই ফরোয়ার্ড জানালেন তারুণ্য নির্ভর ইকুয়েডরের প্রশংসাও করেছেন তিনি।‘ম্যাচটি কঠিন ছিল। আমরা জানতাম তাদের দলে অনেক তরুণ সদস্য আছে। গোল দেয়ার আগে পর্যন্ত বেশ লড়াই করতে হয়েছে। সবচেয়ে গুরুত্বপূর্ণ হচ্ছে আমরা আরেক ধাপ এগিয়ে গিয়েছি।’


চিলির সঙ্গে ১-১ গোলে ড্র করে টুর্নামেন্ট শুরু করে আর্জেন্টিনা। ওই ম্যাচে ফ্রি কিকের মাধ্যমে গোল তুলেছিলেন মেসি। উরুগুয়ের বিপক্ষে ১-০ ব্যবধানে জিতলেও গোল পাননি অধিনায়ক। যদিও গোল গুইদো রদ্রিগেজকে গোল করিয়েছিলেন তিনিই।


তৃতীয় ম্যাচে ১-০ গোলে প্যারাগুয়ের বিপক্ষে জয় পায় তারা। ওই ম্যাচে পাপু গোমেজ গোল করেন। অ্যাসিস্ট ছিল মেসির। বলিভিয়ার বিপক্ষে পাওয়া ৪-১ ব্যবধানে জয়ের দিন দুটি গোল তুলেছিলেন দলনেতা।প্যারুগুয়ের বিপক্ষের ম্যাচটি ছাড়া প্রতিটি ম্যাচেই সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন ৩৪ বছর বয়সী এই মহাতারকা।