ভরিতে স্বর্ণের দাম কমল ২০৪১ টাকা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: মঙ্গলবার ৯ই মার্চ ২০২১ ০৬:২২ অপরাহ্ন
ভরিতে স্বর্ণের দাম কমল ২০৪১ টাকা

এক সপ্তাহের ব্যবধানে দেশের বাজারে আরেক দফা কমেছে স্বর্ণের দাম। এবার দুই হাজার ৪১ টাকা কমেছে প্রতি ভরিতে।মঙ্গলবার রাতে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানিয়েছে। আগামীকাল বুধবার থেকে নতুন দর কার্যকর হবে।


বাজুসের সভাপতি এনামুল হক খান ও সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বুধবার থেকে ২২ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম পড়বে ৬৯ হাজার ১০৯ দশমিক ২০ টাকা। যা মঙ্গলবার পর্যন্ত এই মানের স্বর্ণ বিক্রি হয় ৭১ হাজার ১৫১ টাকায়। অর্থাৎ ভরিতে দাম কমেছে দুই হাজার ৪১ টাকা।


২১ ক্যারেটের প্রতি ভরির দাম ধরা হয়েছে ৬৫ হাজার ৯৫৯ দশমিক ৯২ টাকা। মঙ্গলবার পর্যন্ত প্রতি ভরির দাম ছিল ৬৮ হাজার এক টাকা।একইভাবে বুধবার থেকে ১৮ ক্যারেটের প্রতি ভরির দাম পড়বে ৫৭ হাজার ২১১ টাকা। মঙ্গলবার পর্যন্ত প্রতি ভরির দাম ছিল ৫৯ হাজার ২৫২ টাকা।


এছাড়া ৯ মার্চ থেকে সনাতন পদ্ধতির স্বর্ণ বিক্রি হবে প্রতি ভরি ৪৬ হাজার ৮৮৯ টাকা। মঙ্গলবার পর্যন্ত যার দাম ছিল ৪৮ হাজার ৯৩০ টাকা। এখানেও প্রতি ভরিতে দাম কমেছে দুই হাজার ৪১ টাকা।প্রসঙ্গত, দেশের বাজারে এ নিয়ে চলতি বছরে তিন দফায় প্রায় সাড়ে পাঁচ হাজার টাকা কমেছে স্বর্ণের দাম।