ভারতে টুপি ও হিজাব পড়ে গির্জায় বড়দিনের প্রার্থনা!

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: শনিবার ২৮শে ডিসেম্বর ২০১৯ ০৫:৪৩ অপরাহ্ন
ভারতে টুপি ও হিজাব পড়ে গির্জায় বড়দিনের প্রার্থনা!

সংশোধিত নাগরিকত্ব আইনের প্রতিবাদে ফুসছে ভারত। এরইমধ্যে দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি পোশাক নিয়ে আপত্তিকর এক মন্তব্য করে বসেন। তিনি বলেন, পোশাক দেখেই বোঝা যায় কারা আন্দোলনে ভাঙচুর করছে। মূলত পোশাকের মাধ্যমে তিনি মুসলিমদের নিশানা করেন।

এরই প্রতিবাদে মুখর হয় ভারতের সাধারণ মানুষ। অনেক হিন্দুকে দেখা যায় টুপি পরে আন্দোলনে যোগ দিতে। সেই প্রতিবাদের আঙ্গিকে নতুন এক ধরন দেখাল কেরলের কোঝেনচেরি শহরের এক দল যুবক-যুবতী। সেই ঘটনার ভিডিও পোস্ট করা হয়েছে সোশ্যাল মিডিয়ায়। আর তা দেখে মোহিত নেটিজেনরা কুর্নিশ জানাচ্ছেন ওই যুবক-যুবতীদের।

সেই ভিডিওতে দেখা যাচ্ছে, ওই যুবক-যুবতীদের পরনে চিরাচরিত মুসলিম পোশাক। যুবকরা পরে রয়েছেন পাঞ্জাবি। তাঁদের মাথায় ফেজ টুপি। অন্য দিকে, যুবতীরা পরেছেন হিজাব। তা পরেই গির্জায় গিয়ে তাঁরা অংশ নিয়েছিলেন বড়দিনের প্রার্থনায়। ক্রিসমাস ক্যারলও গাইছিল ওই দলটি।

নাগরিকত্ব সংশোধনী বিল পাশ হওয়ার পর থেকেই ভারতীয় মুসলিমদের প্রতি সৌভ্রাতৃত্ব দেখাতে ও সিএএ-এনআরসির প্রতিবাদ করতে ও মোদির পোশাক মন্তব্যের জবাব দিতেই এ রকম করা হয়েছে বলে জানা গিয়েছে। কেরলের কোঝেচেরি শহরের মার্থোমা চার্চে এটি হয়েছে।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব