ই–অরেঞ্জের পৃষ্ঠপোষক সোহেল রানা ভারতে আটক

নিজস্ব প্রতিবেদক
সৌরভ নূর , বিশেষ প্রতিনিধি
প্রকাশিত: শনিবার ৪ঠা সেপ্টেম্বর ২০২১ ০৫:৪১ অপরাহ্ন
ই–অরেঞ্জের পৃষ্ঠপোষক সোহেল রানা ভারতে আটক

গ্রাহকের টাকা আত্মসাতকারী ই–কমার্স প্রতিষ্ঠান ই–অরেঞ্জের পৃষ্ঠপোষক বনানী থানার পরিদর্শক (তদন্ত) সোহেল রানাকে ভারত-নেপাল সীমান্ত এলাকা থেকে আটক করা হয়েছে। ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) পশ্চিমবঙ্গের কোচবিহার জেলার চ্যাংরাবান্ধা সীমান্ত থেকে শুক্রবার (৩ সেপ্টেম্বর) তাকে আটক করে।


শনিবার ভারতীয় একটি গণমাধ্যমের খবরে বলা হয়, অবৈধভাবে ভারতে প্রবেশের অভিযোগে শুক্রবার কোচবিহার জেলার চ্যাংরাবান্ধা সীমান্ত থেকে সোহেল রানা নামে এক বাংলাদেশিকে আটক করে বিএসএফ। পরে তাকে জিজ্ঞাসাবাদ করা হলে একাধিক চাঞ্চল্যকর তথ্য দেয়। আটকের সময় তার কাছ থেকে বিদেশি পাসপোর্ট, একাধিক মোবাইল ও এটিএম কার্ড জব্দ করা হয়।



এ বিষয়ে বনানী থানার অফিসার ইনচার্জ (ওসি) নূরে আজম মিয়া জানান, সোহেল রানা বৃহস্পতিবার রাত পর্যন্ত ডিউটি করেছেন। এরপর তিনি আর থানায় আসেননি। এখন তিনি কোথায় আছেন, সে তথ্য আমাদের কাছে নেই।


বিজিবির পরিচালক (অপারেশন্স) লে. কর্নেল ফয়জুর রহমান এ ব্যাপারে বলেন, ভারত-নেপাল সীমান্তে সোহেল রানা নামে এক বাংলাদেশিকে আটক করা হয়েছে বলে শুনেছি। কিন্তু আমরা বিএসএফের কাছ থেকে এখন পর্যন্ত এরকম কোনো তথ্য পাইনি।


উল্লেখ্য, বিএসএফের হাতে আটক সোহেল রানা গ্রাহকের কোটি কোটি টাকা আত্মসাৎকারী বহুল আলোচিত ই–কমার্স প্রতিষ্ঠান ই–অরেঞ্জের পৃষ্ঠপোষক। রাজধানীর বনানী থানার এই পুলিশ পরিদর্শকের বোন ও ভগ্নিপতি ই–কমার্স প্রতিষ্ঠান ‘ই–অরেঞ্জ’ পরিচালনা করতেন।