দুদক কর্মকর্তা ও সাংবাদিক পরিচয়ে শালা-দুলাভাইয়ের প্রতারণা, অত:পর ...

নিজস্ব প্রতিবেদক
ইনিউজ ডেস্ক
প্রকাশিত: সোমবার ২৫শে মার্চ ২০২৪ ০৭:২৩ অপরাহ্ন
দুদক কর্মকর্তা ও সাংবাদিক পরিচয়ে শালা-দুলাভাইয়ের প্রতারণা, অত:পর ...

কখনো তাঁরা দুর্নীতি দমন কমিশনের বড় কর্তা, আবার কখনো অপরাধবিষয়ক সাংবাদিক। তাঁরা দুদকের ওয়েবসাইট থেকে দুর্নীতিতে অভিযুক্ত ব্যক্তিদের নাম, মুঠোফোন নম্বর ও ঠিকানা জোগাড় করে তাঁদের সঙ্গে এসব পরিচয় দিয়ে যোগাযোগ করেন। অভিযোগ থেকে বাঁচিয়ে দেওয়ার আশ্বাস দিয়ে হাতিয়ে নেন মোটা অঙ্কের টাকা। দুলাভাইয়ের নেতৃত্বে তিন শ্যালকের একটি চক্র তিন বছর ধরে এভাবে প্রতারণা করে আসছে।


রাজধানীর রমনা থানায় দুর্নীতি দমন কমিশনের দায়ের করা মামলার তদন্তে নেমে গতকাল রোববার রাতে রাজধানীর খিলক্ষেত এলাকা থেকে এই চক্রের তিন সদস্যকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) লালবাগ বিভাগ। আজ সোমবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় পুলিশ।


গ্রেপ্তার ব্যক্তিরা হলেন, চক্রের মূলহোতা ফিরোজ খান (৫২), তাঁর শ্যালক মো. হাসান মুন্না (২৮) ও মুন্নার শ্যালক মো. রিয়াজ (১৮)। এ সময় তাঁদের কাছে বিভিন্ন পত্রিকা, টেলিভিশনের সাংবাদিকদের পরিচয়পত্র, ভিজিটিং কার্ড ও দুদক কর্মকর্তাদের পরিচয়পত্র উদ্ধার করা হয়।


সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, একটি চক্র দুদকের সহকারী পরিচালক ও সাংবাদিক পরিচয়ে উপজেলা চেয়ারম্যান, মেয়র, ওয়ার্ড কমিশনারসহ বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তাদের বিরুদ্ধে দুর্নীতির প্রতিবেদন হলে সেসব ব্যক্তিকে ফোন দিতেন। প্রথমে সাংবাদিক পরিচয়ে কথা বলে অভিযুক্ত ব্যক্তিদের মনোবল ভেঙ্গে দিতেন। তারপর দুদক কর্মকর্তা পরিচয়ে ফোন দিয়ে তদন্ত প্রতিবেদন পরিবর্তনের কথা বলে মুঠোফোনে আর্থিক সেবার (এমএফএস) মাধ্যমে টাকা হাতিয়ে নিতেন।