বরিশালে নৌপুলিশের অভিযানে বিপুল কারেন্ট জাল ও মাছ জব্দ

নিজস্ব প্রতিবেদক
এইচ.এম.এ রাতুল, জেলা প্রতিনিধি, বরিশাল।
প্রকাশিত: শুক্রবার ৩রা নভেম্বর ২০২৩ ০৫:২১ অপরাহ্ন
বরিশালে নৌপুলিশের অভিযানে বিপুল কারেন্ট জাল ও মাছ জব্দ

ইলিশ শিকারে ২২ দিনের নিষেধাজ্ঞা চলাকালীন সময়ে বরিশাল নৌ-পুলিশের পৃথক অভিযানে বিপুল পরিমানে কারেন্ট জাল ও মাছ জব্দ করা হয়েছে। বরিশাল অঞ্চলের পুলিশ সুপার কফিল উদ্দিন এর নির্দেশনায় নৌ পুলিশের বিভিন্ন ইউনিটের সদস্যরা গত ২২ দিন কীর্তনখোলা ,কালা বদর,আড়িয়াল খাঁ,মেঘনা ও তেতুলিয়া সহ বিভিন্ন নদীতে অভিযান পরিচালনা করেন।এসময় নদীতে পাতানো অবস্থায় বিপুল পরিমান কারেন্ট জাল,মাছ সহ ১৫৫৩ জনকে আটক করে বরিশাল অঞ্চলে নৌ-পুলিশের বিভিন্ন ইউনিট।


বরিশাল অঞ্চলের নৌ-পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার সুপার হুমায়ুন কবির জানান,গত ২২ দিন ইলিশ শিকার বন্ধের অভিযানে কীর্তনখোলা,কালা বদর, আড়িয়াল খাঁ, মেঘনা ও তেতুলিয়া সহ বিভিন্ন নদীতে নৌপুলিশ পৃথক অভিযান চালালে বিপুল পরিমান কারেন্ট জাল সহ মোট ১৫৫৩ জনকে আটক করা হয়। 


এসময় ২৪২ নিয়মিত মামলা,৩৭৬৯০ কেজি ইলিশ জব্দ করা হয়। এছাড়া ২৪৬৮ টি নৌযান আটক ও ৩১৮ টি মোবাইলকোর্ট পরিচালিত হয় যেখানে বিভিন্ন মেয়াদে আসামিদের কারাদণ্ড ও ৩ লক্ষ ৭১ হাজার ৩ শত টাকা ৩২২ জনকে জরিমানা করা হয়।


তিনি আরো জানান, সংশ্লিষ্ট ইউএনও এবং মৎস্য কর্মকর্তার অনুমতি নিয়ে অবৈধ কারেন্ট জাল গুলো পুড়িয়ে ফেলা হয়েছে এবং জব্দকৃত মাছ এতিমখানায় ও গরীবদের মাঝে বিলিকরা হয়ছে।গ্রেফতারকৃতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হয়েছে বলেও জানান তিনি।