কুয়াকাটায় নিবন্ধন বিহীন দুই আবাসিক হোটেলেকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: শনিবার ১০ই জুন ২০২৩ ১০:৩৩ অপরাহ্ন
কুয়াকাটায় নিবন্ধন বিহীন দুই আবাসিক হোটেলেকে জরিমানা

পটুয়াখালীর কুয়াকাটায় নিবন্ধন না থাকায় ভ্রাম্যমাণ আদালতে আমির হামজা ও নাইস লুক নামের  দুইটি আবাসিক হোটেলকে ৭০ হাজার টাকা জরিমানা  করেছেন কলাপাড়া উপজেলা নির্বাহী অফিসার মোঃ জাহাঙ্গীর হোসেন। শনিবার বিকেলে এ অভিযান চালানো হয়।


জানাগেছে, পর্যটন নগরী কুয়াকাটায় প্রায় দুই শতাধিক হোটেল মোটেল থাকলেও তার মধ্যে  নামে মাত্র কয়েকটি হোটেলের অনুমোদন থাকলেও অধিকাংশ আবাসীক হোটেলের ভবন নির্মাণ করার কোন অনুমোদন নেই। এর ফলে উপজেলা নির্বাহী কর্মকর্তার নেতৃত্বে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে আবাসিক হোটেল আমির হামজা ৪০ হাজার  ও অপরটি নির্মানাধীন নাইস লুক হোটেলকে ৩০ হাজার মোট ৭০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত। এ সময় অন্যান্য চলমান নির্মানাধীন কয়েকটি হোটেলের কাজ বন্ধ করেদেন।


এবিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ জাহাঙ্গীর হোসেন সাংবাদিকদের জানান, পর্যটন নগরী কুয়াকাটার মাস্টার প্ল্যান অনুযায়ী হোটেল মোটেলের কাজ ধরার আগে বিভাগীয় কমিশনারের কাছ থেকে অনুমোদন নেওয়ার বিধান থাকলেও তা কেউ মানছে না। তাই নির্মাধীন আবাসিক হোটেল গুলোকে অনুমোদনের আওতায় আনতে প্রাথমিকভাবে এ দুটি হোটেলকে এ জরিমানা  করা হয়েছে । এই অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।