প্রশ্ন ফাঁস না করায় শিক্ষকের উপর হামলা!

নিজস্ব প্রতিবেদক
সৈয়দ বশির আহম্মেদ, উপজেলা প্রতিনিধি কাউখালি (পিরোজপুর)
প্রকাশিত: বৃহঃস্পতিবার ১৮ই মে ২০২৩ ০৯:৪১ অপরাহ্ন
প্রশ্ন ফাঁস না করায় শিক্ষকের উপর হামলা!

পিরোজপুরের কাউখালীতে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অভ্যন্তরীন মূল্যায়ন পরীক্ষার প্রথম দিনে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষককে প্রশ্ন ফাঁস করার জন্য চাপ প্রয়োগ করেন সহকারী শিক্ষক নাদির কানিজ। প্রশ্ন ফাঁস না করায় ঐ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মিলন কৃষ্ণ পাল এর উপর ক্ষিপ্ত হয়ে শিক্ষিকার স্বামী মনিরুজ্জামান হামলা চালায়। 


জানা যায়, গত ১৬ মে উপজেলার মধ্য সোনাকুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পরীক্ষার প্রশ্নপত্র নিয়ে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক বিদ্যালয়ে পৌছান। এরপর সহকারী শিক্ষক নাদিরা কানিজ তার মেয়ে আরিবা একই বিদ্যালয়ে দ্বিতীয় শ্রেণিতে পড়ে বিধায় পরের দিন অভ্যন্তরীন মূল্যায়ন পরীক্ষার প্রথম দিনে ইংরেজী প্রশ্ন দেখতে চান। 


প্রধান শিক্ষক প্রশ্ন দেখাতে অপারগতা প্রকাশ করেন। এতে ক্ষুব্ধ হয়ে সহকারী শিক্ষক নাদিরা তার মেয়েকে পরীক্ষার শুরুর পূর্বেই বাড়ি পাঠিয়ে দেয়। পরীক্ষা শেষে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক বাড়ি ফেরেন। বিকেলে তিনি বাড়ির সামনে নদীর পাড়ে ঘুরতে গেলে ঐ বিদ্যালয়ের সহকারী শিক্ষক নাদিরা কানিজের স্বামী মনিরুজ্জামান অতর্কিতভাবে হামলা চালায়। তার ডাক চিৎকারে এলাকার লোকজন তাকে উদ্ধার করে। 


 এ ব্যাপারে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মিলন পাল কাউখালী থানা ও প্রশাসনের নিকট আইনগত ব্যবস্থা পাওয়ার জন্য আবেদন করেন। এ বিষয়ে সহকারী শিক্ষক নাদিরা কানিজ জানান, আমাদের মধ্যে ভুল বোঝাবুঝি হয়েছে আমরা নিজেরা আলোচনা মাধ্যমে সমাধান করে ফেলব।


 কাউখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ জাকারিয়া জানান, অভিযোগ পেয়েছি। তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। উপজেলা নির্বাহী কর্মকর্তা মেহের নিগার সুলতানা জানান, বিষয়টি তিনি জানতে পেরেছেন। প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।