কীর্তনখোলায় তেলবাহী ট্যাংকার বিস্ফোরণ, দুইজনের মরদেহ উদ্ধার, বাড়তে নিহতের সংখ্যা

নিজস্ব প্রতিবেদক
এইচ.এম.এ রাতুল, জেলা প্রতিনিধি, বরিশাল।
প্রকাশিত: বৃহঃস্পতিবার ১১ই মে ২০২৩ ০৭:৫৭ অপরাহ্ন
কীর্তনখোলায় তেলবাহী ট্যাংকার বিস্ফোরণ, দুইজনের মরদেহ উদ্ধার, বাড়তে নিহতের সংখ্যা

বরিশালের কীর্তনখোলা নদীতে নোঙর করে রাখা এমটি এবাদী-১ নামক তেলবাহী একটি জাহাজের ট্যাংকার বিস্ফোরণে দুইজন নিহত ও আহত হয়েছেন অন্তত ৬জন। আহতদের মধ্যে ৬ জনকে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। বৃহস্পতিবার বিকেল সাড়ে ৪টার দিকে এ ঘটনায় সন্ধ্যা পর্যন্ত দুইজনের মরদেহ উদ্ধার করেছে ফায়ার সার্ভিস। তবে নিহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস কর্মীরা।


বরিশাল ফায়ার সার্ভিসের উপ-পরিচালক বেলাল হোসেন জানান, চট্টগ্রাম থেকে ১০ লাখ লিটার ডিজেল ও সাড়ে ৩ লাখ লিটার পেট্রোল নিয়ে এমভি এবাদি তেলের ট্যাংকারটি বরিশাল যাচ্ছিল। কীর্তনখোলা নদীতে পৌঁছানোর পর হঠাৎ ট্যাংকারের ইঞ্জিন রুমে বিস্ফোরণ ঘটে। এখন পর্যন্ত দুইজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। দুজন নিহত হন। নিহতরা হলেন মো. বাবুল ও স্বাধীন। এছাড়া আহত ৬ জনকে চিকিৎসার জন্য শেবাচিম হাসপাতালে পাঠানো হয়েছে। উদ্ধার কাজ শেষ হলে পরবর্তীতে বিস্তারিত জানানো হবে।


জাহাজের কর্মীরা জানান, বিস্ফোরণের পর কাশেম নামে একজন কর্মী নদীতে ঝাঁপ দিয়েছেন এবং তার খোঁজ পাওয়া যাচ্ছেনা। এছাড়া আহতদের মধ্যে তিনজনের অবস্থা আশংকাজনক। 


এদিকে দুর্ঘটনার পরপরই ঘটনাস্থলে পুলিশ, র‌্যাব ও কোস্টগার্ড সদস্যরা উদ্ধার কাজে অংশ নেন। এছাড়া বরিশালের জেলা প্রশাসক জাহাঙ্গীর হোসেনসহ প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।