দুধে পানি মেশানোর অভিযোগে প্রকাশ্য দিবালোকে নারীকে মারধর; আটক- ২

নিজস্ব প্রতিবেদক
শফিউল আলম রাজীব, উপজেলা প্রতিনিধি - দেবীদ্বার, কুমিল্লা
প্রকাশিত: বুধবার ৮ই ফেব্রুয়ারি ২০২৩ ০৬:৩৪ অপরাহ্ন
দুধে পানি মেশানোর অভিযোগে প্রকাশ্য দিবালোকে নারীকে মারধর; আটক- ২

দুধে পানি মেশানোর অভিযোগে বাজারে প্রকাশ্যে দিবালোকে এক নারীকে চর, থাপ্পর, কিল-ঘূষি মেরে লাঞ্ছিত করলেন বাজার কমিটির সভাপতি ও তার এক সহযোগী’। ঘটনাটি মঙ্গলবার সকালে উপজেলার সুবিল ইউনিয়নের বুড়িরপাড় বাজারে ঘটে।


স্থানীয়রা জানান, বুড়িরপাড় বাজার কমিটির সভাপতি আব্দুল আউয়াল সরকার দুধে পানি মেশানো হয় কিনা তা পরীক্ষা করতে দুধ পরীক্ষার মিটার নিয়ে দুধ বাজারে আসেন। ঘটনাটি আঁচ করতে পেরে এসময় বেশ কয়েকজন দুধ বিক্রেতা পালিয়ে যায়। ১১ জন দুধ বিক্রেতার দুধ আটক করে ১০ জনের দুধে পানি মেশানো হয় বলে মিটার পরীক্ষায় দাবী করা হয়। বাজার কমিটির লোকজন তাদের বিরুদ্ধে প্রশাসনকে জানিয়ে ব্যবস্থা না নিয়ে, আর যেন দুধে পানি মেশানো না হয় তার শাস্তি স্বরুপ ১০জনের পায়ে একটু দুধ ঢেলে বাকিটা ফেলে দেন। এসময় রাঘবপুর গ্রামের স্বামী পরিত্যাক্তা অসহায় আছমা আক্তার দুধে পানি মেশাননি বলে চ্যালেঞ্জ করলেও তার পায়ে দুধ ঢেলে বাকী দুধটা ফেলে দেয়। আছমা আক্তার তখন তার দুধের বালতি বাজার কমিটির সভাপতির গায়ে ছুড়ে মারেন। এসময় বাজার কমিটির সভাপতি আব্দুল আউয়াল সরকার ও তার সহযোগী মোহাম্মদ হোসেনসহ মহিলাটিকে ধাক্কা ও কিল -ঘুষিতে বেধরক মারধর করেন। 


ওই ঘটনায় এলাকায় চরম ক্ষোভ ও উত্তেজনা বিরাজ করে। ঘটনার সময় ধারনকৃত একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে মঙ্গলবার (৭ ফেব্রুয়ারী) বিকেলে দেবীদ্বার থানা পুলিশ বুড়িরপাড় বাজার থেকে বাজার কমিটির সভাপতি আব্দুল আউয়াল সরকার(৫৮) ও অপর হামলাকারী মোহাম্মদ হোসেন(৬২)কে আটক করে থানায় নিয়ে আসে। ওই ঘটনায় আটক দু’জনসহ অজ্ঞাতনামা ২/৩ জনকে অভিযুক্ত করে স্বামী পরিত্যাক্তা আছমা আক্তার দেবীদ্বার থানায় মামলা দায়ের করেছেন।


আছমা আক্তার জানান, তিনি স্বামী পরিত্যাক্তা, দু’টি গাভী পালন করে এবং শাক-সব্জী উৎপাদন ও গাভীর দুধ বিক্রি করে নিজে ও তার মা এবং প্রতিবন্ধী ভাইয়ের ভরন পোষন করে আসছেন। তার দুধে পানি মেশানো ছিলনা। অভিযুক্তরা এলাকার সন্ত্রাসী এবং অত্যাচারী, তাদের উপযুক্ত বিচার চাই।


এ বিষয়ে মঙ্গলবার রাত সাড়ে ৯টায় দেবীদ্বার থানার অফিসার ইনচার্জ কমল কৃষ্ণ ধর জানান, সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি ভিডিও ভাইরাল হয় যেখানে একজন নারীকে প্রকাশ্য দিবালোকে অমানবিক ভাবে মারধর করতে দেখা যায়। ঘটনায় দু’জনকে আটক করা হয়েছে এবং মারধরের শিকার আছমা আক্তার থানায় মামলা করেছেন। তদন্ত স্বাপেক্ষে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।