শুরু হতে যাচ্ছে ১২দিনব্যাপী মাদারীপুর উৎসব

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: বুধবার ১৮ই জানুয়ারী ২০২৩ ০৭:১১ অপরাহ্ন
শুরু হতে যাচ্ছে ১২দিনব্যাপী মাদারীপুর উৎসব

আগামী ২০জানুয়ারি থেকে ৩১জানুয়ারি পযন্ত মাদারীপুর জেলার ইতিহাস, ঐতিহ্য ও সাংস্কৃতিকে দেশব্যাপি পরিচিত করা বিনিয়োগের বিকাশ ঘটানো পর্যাটনের দ্বার উন্মোচন সহ সম্ভাবনার খাতসমুহের প্রতি জনগণের আগ্রহ উৎসাহ ও সচেতনতা  সৃষ্টি করার লক্ষে মাদারীপুর জেলা প্রশাসনের আয়োজন শুরু হতে যাচ্ছে মাদারীপুর উৎসব এই উৎসবের উদ্বোধন করবেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। এ উপলক্ষে বুধবার (১৮জানুয়ারি)  মাদারীপুর জেলা প্রশাসক সম্মেলনে কক্ষে সাংবাদিকদের সাথে প্রেসব্রিফিং করে মাদারীপুর জেলা প্রশাসক ড. রহিমা খাতুন।


১২দিনব্যাপী থাকছে মাদারীপুর জেলা শিল্পকলা একাডেমি ভবনে চিত্রশিল্পী কাজী আনোয়ার হোসেন চিত্রকর্ম প্রদর্শনী, আচমত আলী খান স্টেডিয়ামে সাংস্কৃতিক অনুষ্ঠান, মাদারীপুর সরকারি সমন্বিত মাল্টিপারপাস হল রুমে আন্তর্জাতিক গোল্ড লাপ দাবা টুর্নামেন্ট, মাদারীপুর টেনিস ক্লাব মাঠে জাতীয় লন টেনিস টুর্নামেন্ট,সৈয়দ আবুল হোসেন মাঠ কালকিনিতে ডা. জোহরা কাজী গোল্ডকাপ ক্রিকেট টুর্নামেন্ট, রাজুর মাঠে শহীদ সোহরাব হোসেন বাচ্চু হ্যান্ডবল টুর্নামেন্ট বালিকাদের, মাদারীপুরে ইলা মজুমদার গোল্ডকাপ ব্যাডমিন্টন টুর্নামেন্ট, মাদারীপুরে ভাষা সৈনিক ডাঃ গোলাম মাওলা মিনি ম্যারাথন,শিবচরে বীর মুক্তিযোদ্ধা ইলিয়াস আহমেদ চৌধুরী গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট এবং সংস্কৃতী অনুষ্ঠান, সাথে থাকছে কবিতা উৎসব, পুলিশ লাইন মাঠে খান গোল্ডকাপ কাবাডি টুর্নামেন্ট, মাদার উপজেলাধীন পাঁচটি উপজেলায় পিঠা উৎসব, বারো তম দিনে থাকছে স্মার্ট শিব চত্বর নতুন এবং খান উদ্যোক্তার সম্মেলন ও জব ফেয়ার এবং সমাপনী ও সাংস্কৃতিক অনুষ্ঠান।


মাদারীপুর জেলা প্রশাসক ড. রহিমা খাতুনে সভাপতিত্বে জেলার সাংবাদিকরাসহ উপস্থিত ছিলেন মাদারীপুর অতিরিক্ত জেলা প্রশাসক পল্লব কুমার হাজরা, অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) ঝোটন চন্দ, অতিরিক্ত জেলা প্রশাসক(শিক্ষা ও আইসিটি) শামীমা শরমিন, অতিরিক্ত জেলা প্রশাসক( সার্বিক) মোহাম্মদ সাইফুল ইসলাম, সহকারীর কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ সাইদুজ্জামান হিমু সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো: মাহমুদুল হাসান প্রমুখ।