ঠাকুরগাঁওয়ে আদিবাসী পরিষদের মানববন্ধন ও স্মারকলিপি প্রদান

নিজস্ব প্রতিবেদক
মোঃ ইলিয়াস আলী - জেলা প্রতিনিধি ঠাকুরগাঁও
প্রকাশিত: বুধবার ১২ই অক্টোবর ২০২২ ০৭:২৬ অপরাহ্ন
ঠাকুরগাঁওয়ে আদিবাসী পরিষদের মানববন্ধন ও স্মারকলিপি প্রদান

ঠাকুরগাঁওয়ে অসাধু, ভুয়া ও সুবিধাভোগী রায়, বর্মন, সিংহ পদবীধারী কতিপয় হিন্দু সম্প্রদায়ভুক্ত ছাত্র ছাত্রীদের তথা এই পদবীধারী সম্প্রদায়কে ক্ষুদ্র-নৃ-গোষ্ঠী সনদ প্রদান না করতে আদিবাসী পরিষদের মানববন্ধন ও প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়। গতকাল বুধবার জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে ঘন্টাব্যাপী এ মানববন্ধন পালন করা হয়। 


জাতীয় আদিবাসী পরিষদ ঠাকুরগাঁও জেলা শাখার আয়োজনে মানববন্ধন চলাকালে বক্তব্য দেন, সংগঠনের উপদেষ্টা এ্যাড. ইমরান হোসেন চৌধুরী, ঠাকুরগাঁও প্রেসকাব সভাপতি মনসুর আলী, এটি.এম সামসুজ্জোহা বাবলু, সংগঠনের জেলা শাখার সভাপতি যাকোব খালকো প্রমুখ। পরে জেলা প্রশাসক মো: মাহবুবুর রহমানের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর একটি স্মারকলিপি প্রদান করা হয়।


বক্তারা উল্লেখ করেন, কিছু স্বার্থন্বেষী, সুবিধাভোগী ক্ষত্রিয় সম্প্রদায়ের অসাধু ব্যক্তিবর্গ যারা সমাজে নিজেদের অবস্থান তৈরি করতে না পারায় আদিবাসীদের লেভাস ধারণ করতে চায়। এ কারনেই আদিবাসীর অধিকারের উপর জোরপূর্বক হস্তক্ষেপের মাধ্যমে পিছিয়ে পড়া প্রকৃত আদিবাসী শিক্ষার্থীদের তথা প্রকৃত আদিবাসীদের জন্য বরাদ্দকৃত সরকারী বা বেসরকারী বিভিন্ন সুযোগ-সুবিধা তাদের করে নেওয়ার অপপ্রয়াস করছে। 


ঠাকুরগাঁও জেলার হিন্দু সম্প্রদায়ের কোন রায়, বর্মন, সিংহ উপাধির দুষ্ট, সুবিধাবাদী মানুষ যেন তফসিল বর্ণিত ১৫ নং ক্রমিকের সুবিধা নিতে না পারে সে ব্যবস্থা নেয়া, প্রকৃত আদিবাসী ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর মানুষকে সনদ প্রদান করা, চাকুরি ক্ষেত্রে নৃ-গোষ্ঠিীর কোটা সংরক্ষণ ও পূরণ করা, অধিকার হরণ হয় এমন কাজকে শক্ত হাতে দমন করা আশু প্রয়োজন বলে উল্লেখ করেন তারা।