আশাশুনিতে বাজার রক্ষার দাবীতে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক
সচ্চিদানন্দদেসদয়, আশাশুনি উপজেলা প্রতিনিধি, সাতক্ষিরা
প্রকাশিত: বৃহঃস্পতিবার ২৮শে জুলাই ২০২২ ০৪:৩৬ অপরাহ্ন
আশাশুনিতে বাজার রক্ষার দাবীতে মানববন্ধন

আশাশুনি সদর বাজার রক্ষা, সিএস ম্যাপ অনুযায়ী নদী খনন ও টেকসই বেড়ীবাঁধ নির্মানের দাবীতে দোকান বন্ধ রেখে ধর্মঘট পালন, মানববন্ধন ও মাননীয় প্রধানমন্ত্রী বরাবর স্মারক লিপি প্রদান করা হয়েছে। বুধবার উপজেলা পরিষদ সড়কে জনতা ব্যাংক মোড়ে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।


আশাশুনি নাগরিক সমাজের আয়োজনে, বাজার বণিক সমিতি, ব্যবসায়ীবৃন্দ ও বিভিন্ন রাজনৈতিক দল, পেশাজীবি সংগঠনের নেতৃবৃন্দ, সাংবাদিকসহ সর্বস্তরের মানুষের অংশ গ্রহনে মানববন্ধন চলাকালে আলোচনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, নাগরিক সমাজের সিনিঃ সহ সভাপতি জি এম মুজিবুর রহমান। সাংবাদিক এম এম সাহেব আলীর সঞ্চালনায় বক্তব্য রাখেন, উপজেলা ভাইস চেয়ারম্যান অসীম বরণ চক্রবর্ত্তী, সদর ইউপি চেয়ারম্যান হোসেনুজ্জামান হোসেন, উপজেলা শ্রমিকলীগ সভাপতি ঢালী মোঃ সামছুল আলম, কৃষকলীগ সভাপতি এন এম বি রাশেদ সরোয়ার শেলী, স্বেচ্ছাসেবকলীগ প্রতিষ্ঠাতা সভাপতি এস এম সাহেব আলি, নাগরিক সমাজের যুগ্ম সম্পাদক ইয়াহিয়া ইকবাল, সাংগঠনিক সম্পাদক আবুল কালাম আজাদ, বণিক সমিতির সভাপতি মফিজুল ইসলাম লিংকন প্রমুখ। 


মানববন্ধন শেষে মিছিল সহকারে অংশগ্রহনকারীরা উপজেলা পরিষদ চত্বরে যায় এবং একটি প্রতিনিধি দল ইউএনও'র কার্যালয়ে গিয়ে প্রধানমন্ত্রী বরাবর স্মারক লিপি প্রদান করেন। স্মারকলিপিতে সদরের একমাত্র বাজার নদী ভাঙ্গনের কবলে পড়ে একুল ওকুল দুকুল হারিয়েছে। কয়েক যুগ ধরে নদীর পাড় বরাবর মসজিদ, ৩টি ব্যাংক, সরকারি হাই স্কুল, রেজিষ্ট্রি অফিস, ক্লিনিক, বীমা এনজিওসহ ক্ষুদ্র,. মার্ঝারি ও বড় প্রায় ৪ শতাধিক ব্যবসা প্রতিষ্ঠান গড়ে উঠেছে। যা সিএস ম্যাপ অনুযায়ী নদী খনন না হলে ধ্বংস হয়ে যাবে। তখন ভুক্তভোগি মহল পরিবার পরিজন নিয়ে মানবেতর জীবন যাপনে বাধ্য হবে। তাই আশাশুনি বাজার ধ্বংস না করে টেকসই বেড়ী বাঁধ নির্মান কাজ করার জন্য জোর দাবী জানান হয়। 


উপজেলা নির্বাহী অফিসার ইয়ানুর রহমান দাবীর সাথে একমত পোষণ করেন এবং স্মারকলিপি খানা যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রীর দপ্তরে প্রেরন করবেন বলে আশ্বান প্রদান করেন।