কালকিনিতে খাবারের খোজে হনুমানের আগমন! উৎসুক জনতার ভীর

নিজস্ব প্রতিবেদক
আতিকুর রহমান, জেলা প্রতিনিধি, ঝিনাইদহ
প্রকাশিত: রবিবার ২৩শে জানুয়ারী ২০২২ ০৭:৪৫ অপরাহ্ন
কালকিনিতে খাবারের খোজে হনুমানের আগমন! উৎসুক জনতার ভীর

মাদারীপুরের কালকিনিতে খাবারের খোজে কয়েকটি বন্য হনুমানের আগমন। আর হনুমানকে দেখতে উৎসুক জনতার ভীর দেখা গেছে।আজ রবিবার কাক ডাকা ভোরে এ দৃশ্য মজিদবাড়ি  বাজার ভুরঘাটা দেখা যায়।সরেজমিন, স্থানীয় এলাকাবাসি ও উৎসুক জনতা সুত্রে জানাযায়, মাদারীপুরের কালকিনি উপজেলা ঢাকা-বরিশাল মহাসড়কের মজিদবাড়ি  ভুরঘাটা বাজার বাস¯ট্যান্ডে কয়েকটি বন্য হনুমানকে দোকানের টিনের চালের উপর,গাছের ডালে দেখা যায়।


পরে তাদেরকে খাবার দেখালে নিচে নেমে লোকজনের হাত থেকে বিস্কুট,বাদাম,রুটি,কেক ও কলা নিয়ে খেতে দেখা যায়। আর দৃশ্যকে এক নজর দেখতে উৎসুক মানুষ ভীর জমায়। তবে মাঝেমধ্যে হনুমানটিকে বিরক্ত হতে দেখা গেলাও কোন ক্ষতি করে না।বাজার কমিটির সভাপতি ও দোকানীরা অনেকেই বলেন, কয়েক দিন যাবত এ বাজারে এবং আসে পাশে এলাকায় কয়েকট হনুমান ঘোরাঘুরি করে এবং কোন খাবার দিলে কাছে এসে খায়,আবার চলে যায়।


তবে আমাদের ধারনা হনুমান গুলো খাবারের খোজে বিভিন্ন এলাকায় আসে। ওরা কোন প্রকার কারও ক্ষতি করে না।এ ব্যাপারে কালকিনি উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা নিরধ বরন জয়ধর বলেন, আমিও বিষয়টি শুনেছি। ধারনা করা যায়,এরা যশোর জেলার অভয়নগর এলাকা থেকে ফলের গাড়িতে করে,ফল খেতে খেতে লোকালয় চলে আসে।