ববিতে শিক্ষার্থীকে‌ ক‌ক্ষে আট‌কে মুখ বেঁধে নির্যাত‌ন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: বুধবার ২৬শে ফেব্রুয়ারি ২০২০ ১২:২৪ অপরাহ্ন
ববিতে শিক্ষার্থীকে‌ ক‌ক্ষে আট‌কে মুখ বেঁধে নির্যাত‌ন

ব‌রিশাল বিশ্ববিদ্যালয়ে ‌শে‌রে বাংলা হ‌লের এক শিক্ষার্থী‌কে এক‌টি ক‌ক্ষে আট‌কে রে‌খে নির্যাত‌নের অভি‌যোগ পাওয়া গে‌ছে। এ ঘটনায় আগামীকাল সভা ক‌রে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হ‌বে ব‌লে জা‌নি‌য়ে‌ছেন প্রভোস্ট। মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) রাত ১০টার দি‌কে শে‌রে বাংলা হ‌লে ঘ‌টে এ ঘটনা। নির্যা‌তিত শিক্ষার্থীর নাম মোহাম্মদ শাহজালাল। সে ফিন্যান্স ও ব্যাংকিং বিভা‌গের মাস্টা‌র্সের শিক্ষার্থী।

শাহ জালাল জানায়, ৪০১৬ নম্বর ক‌ক্ষে অবস্থান কর‌ছি‌লো সে। এসময় জিওল‌জি বিভা‌গের শিক্ষার্থী শান্ত শাহজালা‌লের রু‌মে গি‌য়ে জরুরী কথা আছে ব‌লে ১০০১ নম্বর রু‌মে নি‌য়ে যায়। সেখা‌নে রু‌মের ম‌ধ্যে ঢোকার পর দরজা বন্ধ ক‌রে দেয়। এরপর তার মুখ বেঁধে মারধর ও নির্যাতন করা হয় ব‌লে অভি‌যোগ ক‌রে শাহজালাল। ওই রু‌মে তখন চারজন প‌রি‌চিত সহ কমপ‌ক্ষে আটজন অপ‌রি‌চিত একই ব‌র্ষের লোক ছি‌লো। এদের হা‌তে ছি‌লো রড ও দেশীয় অস্ত্রশস্ত্র। এরা শাহজালা‌লের সাম‌নেই তা‌কে কোথায় নি‌য়ে মারধর কর‌বে সে বিষ‌য়ে আলাপ কর‌ছি‌লো। সবার চোখ ফাঁ‌কি দি‌য়ে দরজার ছিটকা‌নি দ্রুত খু‌লে দৌ‌ড়ে পালি‌য়ে ৪০১৪নম্বর রু‌মে আশ্রয় নেয়। সেখা‌নে গি‌য়ে ধাওয়া ক‌রে আন‌তে চায় অভিযুক্তরা।

কিন্তু ওই রু‌মে থাকা শিক্ষার্থীরা প্রতি‌রোধ গ‌ড়ে তুল‌লে অভিযুক্তরা ব্যর্থ হয়। শাহজালাল জানায়,‌বি‌কে‌লে বঙ্গবন্ধু হ‌লের বাংলা বিভা‌গের না‌ভিদ ও অর্থনী‌তি বিভা‌গের মোহাম্মদ সাই‌দের ম‌ধ্যে কক্ষ প‌রিবর্তন করা নি‌য়ে হামলা পাল্টা হামলার ঘটনা ঘ‌টে। এর জের ধ‌রে প্রতিপ‌ক্ষের হামলায় সাইদ গ্রু‌পের চারজন আহত হ‌য়ে শেবা‌চিম হাসপাতা‌লে ভ‌র্তি হয়। এরই জের ধ‌রে সাই‌দের প‌ক্ষের লোকজন শাহজালা‌লের উপর নির্যাতন চালায়। এ ঘটনার বিচার দাবী ক‌রে‌ছে শাহজালা‌লের সহপা‌ঠিরা। অপর‌দি‌কে প্রভোস্ট বল‌ছেন, বিষয়‌টি উর্ধ্বতন কতৃপক্ষ‌কে জানা‌নো হ‌য়ে‌ছে। কাল দি‌নের বেলা এ বিষ‌য়ে আলোচনা ক‌রে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হ‌বে।
ইনিউজ ৭১/এম.আর