কলাপাড়ায় শিক্ষকের বাসা থেকে নগদ টাকা ও স্বর্ণালংকার চুরি

নিজস্ব প্রতিবেদক
আনোয়ার হোসেন আনু, কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি
প্রকাশিত: রবিবার ২৯শে সেপ্টেম্বর ২০২৪ ০৮:৪৬ অপরাহ্ন
কলাপাড়ায় শিক্ষকের বাসা থেকে নগদ টাকা ও স্বর্ণালংকার চুরি

 পটুয়াখালীর কলাপাড়ায় এক মাধ্যমিক শিক্ষকের বাসায় দূধর্ষ চুরির ঘটনা ঘটেছে। চোর চক্র নগদ ২ লক্ষ টাকা, ৬০ হাজার ভারতীয় রুপি এবং ৮ ভরি স্বর্ণালংকার নিয়ে গেছে। শনিবার দিবাগত রাত ১১ টা থেকে ভোর ৫টার মধ্যে কলাপাড়া পৌরসভার রহমতপুর এলাকার বাসিন্দা নূর মোহাম্মদ মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক আরিফুর রহমানের বাসায় এ চুরির ঘটনা ঘটে। একই সময়ে রহমতপুর এলাকার মোট ৪টি বাসায় একযোগে চুরির ঘটনা ঘটেছে বলে জানিয়েছেন এলাকাবাসী।


ভুক্তভোগী শিক্ষক আরিফুর রহমান জানান, তার স্ত্রী অসুস্থ থাকায় বাবার বাড়িতে ছিলেন। তিনি রাত ১১ টার পর নজরুল ইসলাম সড়কে শ্বশুরের বাসায় যান। ফজর নামাজ পড়ে বাসায় ফিরে এসে মূলগেটের তালার কয়রা ভাঙ্গা দেখে চমকে যান। পরে ভিতরে গিয়ে দেখেন, চোরেরা ঘরের তালা ভাঙতে না পেরে কবজা কেটে ভিতরে প্রবেশ করেছে। পুরো ঘর এলোমেলো করে রেখে গেছে এবং প্রতিটি আলমিরার ড্রয়ার খুলে নগদ অর্থ, ইন্ডিয়ান রুপি ও স্বর্ণালংকার নিয়ে গেছে। 


এ ঘটনা নিয়ে আরিফুর বলেন, “অবাক করা বিষয় হলো, ঘরে মোবাইল ফোন, ডিভাইস এবং মোটরসাইকেল ছিল। সবকিছু এলোমেলো করে রেখেছে, কিন্তু এসব জিনিস চুরি হয়নি।” তিনি জানান, এ বিষয়ে থানায় সাধারণ ডায়েরি করা হয়েছে।


কলাপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলী আহমেদ জানান, “লিখিত অভিযোগ পেয়েছি, পরবর্তী প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে।” তিনি বলেন, পুলিশ ইতিমধ্যে স্থানীয় এলাকায় অভিযান শুরু করেছে এবং চোর চক্রের সদস্যদের শনাক্ত করার চেষ্টা করছে।


এদিকে, এই চুরির ঘটনা এলাকায় আতঙ্কের সৃষ্টি করেছে। স্থানীয়রা দাবি করেছেন, নিরাপত্তা ব্যবস্থা আরও জোরদার করতে হবে। তাঁরা প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করে জানান, চুরির ঘটনাগুলো যেন পুনরাবৃত্তি না হয়, সে জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের প্রয়োজন। 


এই ঘটনার পর এলাকাবাসী একত্রিত হয়ে সচেতনতা বৃদ্ধি ও নিরাপত্তা নিয়ে আলোচনা করছেন, যাতে ভবিষ্যতে এমন ঘটনা এড়ানো যায়।