শ্রীমঙ্গল-কমলগঞ্জ আসনের সাতবারের এমপির ছোট ভাই ইউপি চেয়ারম্যান বদরুল আটক

নিজস্ব প্রতিবেদক
এহসান বিন মুজাহির জেলা প্রতিনিধি , মৌলভীবাজার
প্রকাশিত: রবিবার ২৯শে সেপ্টেম্বর ২০২৪ ০৮:৩৪ অপরাহ্ন
শ্রীমঙ্গল-কমলগঞ্জ আসনের সাতবারের এমপির ছোট ভাই ইউপি চেয়ারম্যান বদরুল আটক

 মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার ১ নং রহিমপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইফতেখার আহমদ বদরুলকে যৌথবাহিনী আটক করেছে। রবিবার (২৯ সেপ্টেম্বর) দুপুরে ইউনিয়ন পরিষদ থেকে তাকে গ্রেফতার করা হয়। 


আটকের বিষয়টি নিশ্চিত করেছেন মৌলভীবাজার জেলার পুলিশ সুপার এম কে এইচ জাহাঙ্গীর হোসেন। তিনি জানান, বৈষম্য বিরোধী আন্দোলনে হামলার ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে বদরুলকে আটক করা হয়েছে। 


বদরুল মৌলভীবাজার-৪ আসনের সাতবারের এমপি এবং সাবেক কৃষিমন্ত্রী ড. আব্দুস শহীদ ও কমলগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ইমতিয়াজ আহমদ বুলবুলের ছোট ভাই। তাঁর আটক বাংলাদেশের রাজনৈতিক অঙ্গনে নতুন জল্পনা-কল্পনার সৃষ্টি করেছে।


জানা গেছে, সাম্প্রতিক সময়ে মৌলভীবাজারের কমলগঞ্জ এলাকায় বৈষম্য বিরোধী আন্দোলন চলছিল। আন্দোলনের সময় সংঘর্ষের ঘটনা ঘটে, যা স্থানীয়দের মধ্যে তীব্র প্রতিক্রিয়া সৃষ্টি করে। এই হামলার ঘটনায় যুক্ত থাকার কারণে বদরুলের বিরুদ্ধে অভিযোগ উঠেছে।


এ বিষয়ে স্থানীয় একটি সূত্র জানায়, বদরুলের আটক হওয়া এলাকার রাজনীতিতে একটি বড় পরিবর্তন আনতে পারে। স্থানীয় বাসিন্দাদের মধ্যে আতঙ্কের সৃষ্টি হয়েছে, কারণ এই ঘটনা তাদের দৈনন্দিন জীবনে প্রভাব ফেলতে পারে।


পুলিশ সুপার জানান, বদরুলের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে এবং তার বিরুদ্ধে অভিযোগের তদন্ত শুরু হয়েছে। তিনি আরও বলেন, আইন শৃঙ্খলা বজায় রাখতে ও সন্ত্রাসী কার্যক্রম নিয়ন্ত্রণে রাখতে পুলিশ ও যৌথবাহিনী কার্যকরী পদক্ষেপ গ্রহণ করছে।


এদিকে, বদরুলের পরিবারের সদস্যরা তার গ্রেফতারের বিষয়টি নিয়ে উদ্বিগ্ন। তারা দাবি করেছেন যে বদরুল রাজনৈতিক প্রতিহিংসার শিকার হয়েছে। তাদের বক্তব্য, বদরুল কোনো ধরনের সহিংসতায় জড়িত ছিলেন না এবং তাকে ষড়যন্ত্রের মাধ্যমে ফাঁসানো হয়েছে।


স্থানীয় রাজনৈতিক মহলে বদরুলের গ্রেফতার নিয়ে নানা আলোচনা চলছে। এটি সামনে কিভাবে রাজনৈতিক পরিস্থিতি প্রভাবিত করবে, সেটি নিয়ে সকলের দৃষ্টি রয়েছে।