একদিনে ৭৩৫ ট্রাফিক মামলা, জরিমানা ২৯.৬৩ লাখ টাকায় পৌঁছাল

নিজস্ব প্রতিবেদক
মোঃ সাইফুল ইসলাম, সিনিয়র স্টাফ রিপোর্টার
প্রকাশিত: রবিবার ২৯শে সেপ্টেম্বর ২০২৪ ০৭:০৭ অপরাহ্ন
একদিনে ৭৩৫ ট্রাফিক মামলা, জরিমানা ২৯.৬৩ লাখ টাকায় পৌঁছাল

রাজধানী ঢাকায় যানজট পরিস্থিতি ক্রমেই অবনতি হচ্ছে, এতে নাকাল নগরবাসী। সড়কে শৃঙ্খলা ফেরাতে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) সব ট্রাফিক বিভাগ নিবিড়ভাবে কাজ করছে। সড়কে বিশৃঙ্খলা সৃষ্টি ও আইন অমান্যকারীদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা নিচ্ছে কর্তব্যরত ট্রাফিক পুলিশ।


রোববার (২৯ সেপ্টেম্বর) দুপুরে ডিএমপি মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মুহাম্মদ তালেবুর রহমান জানান, শনিবার (২৮ সেপ্টেম্বর) রাজধানীর বিভিন্ন এলাকায় ট্রাফিক আইন লঙ্ঘনকারীদের বিরুদ্ধে পরিচালিত অভিযানে ৭৩৫টি মামলা রুজু করা হয়েছে। এই মামলায় মোট ২৯ লাখ ৬৩ হাজার টাকা জরিমানা করা হয়। পাশাপাশি অভিযানে ১৩২টি গাড়ি ডাম্পিং এবং ৭১টি গাড়ি রেকার করা হয়।


ডিসি তালেবুর রহমান বলেন, “সড়কে শৃঙ্খলা ফেরাতে আমাদের ট্রাফিক পুলিশ সদস্যরা দিন-রাত কাজ করে যাচ্ছেন। আমরা আইন অমান্যকারীদের বিরুদ্ধে কঠোর অবস্থান গ্রহণ করেছি।” তিনি আরও জানান, সড়কে চলাচলকারী সব ধরনের যানবাহনকে ট্রাফিক আইন মেনে চলার আহ্বান জানানো হচ্ছে এবং আইন ভঙ্গকারীদের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।


এদিকে, রাজধানীর প্রধান সড়কগুলোতে যানজটের কারণে যাত্রীদের ভোগান্তি বাড়ছে। বিশেষ করে অফিসের সময় এবং স্কুল চলাকালীন এই পরিস্থিতি আরও খারাপ হচ্ছে। নগরবাসীর অভিযোগ, কিছু অসাধু চালক সড়কে বিশৃঙ্খলা সৃষ্টি করছে, যা যানজটের অন্যতম কারণ। এই সমস্যা সমাধানে ট্রাফিক বিভাগের পক্ষ থেকে সচেতনতা তৈরি করা এবং কঠোরভাবে আইন প্রয়োগ করার চেষ্টা চলছে।


ডিএমপি সূত্র জানায়, রাজধানীতে সড়ক ব্যবস্থাপনার জন্য একটি সমন্বিত পরিকল্পনা গ্রহণ করা হচ্ছে, যাতে যানজটের সমস্যা দ্রুত সমাধান করা যায়। আশা করা হচ্ছে, আগামী দিনে এই উদ্যোগগুলো কার্যকর হলে ঢাকার সড়কগুলোতে শৃঙ্খলা ফিরে আসবে এবং নগরবাসীর ভোগান্তি কমবে।


তথ্য অনুযায়ী, সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনার জন্য ঢাকা মেট্রোপলিটন পুলিশ বিভিন্ন ধরনের কার্যক্রম পরিচালনা করে আসছে এবং আগামী দিনে এই কার্যক্রম অব্যাহত থাকবে।