মক্তব পড়ে বাড়ী যাবার আগেই মাইক্রো বাসে পিষ্ট হয়ে নিহত ৪ শিশু

নিজস্ব প্রতিবেদক
গোলাম সিদ্দিক জান্টু, জেলা প্রতিনিধি কুষ্টিয়া
প্রকাশিত: রবিবার ২৯শে সেপ্টেম্বর ২০২৪ ১১:৩৯ পূর্বাহ্ন
মক্তব পড়ে বাড়ী যাবার আগেই মাইক্রো বাসে পিষ্ট হয়ে নিহত ৪ শিশু

কুষ্টিয়ার খোকসায় একটি মাইক্রোবাসের ধাক্কায় দুই বোনসহ ৪ স্কুলশিক্ষার্থী নিহত হয়েছে। এ দুর্ঘটনায় আহত হয়েছে আরও একজন। রবিবার (২৯ সেপ্টেম্বর) সকাল সোয়া ৭টার দিকে কুষ্টিয়া-রাজবাড়ী আঞ্চলিক মহাসড়কের কুঠিপাড়া নামক স্থানে এই মর্মান্তিক ঘটনা ঘটে।


নিহতদের মধ্যে দুই বোন মারিয়া (১২) ও তানজিলা (১১), তাদের সহপাঠী মিম (১২) ও বিথি (১২) রয়েছেন। নিহত মিম শিমুলিয়া কুঠিপাড়া গ্রামের মো. হানিফের মেয়ে, দুই বোন মারিয়া ও তানজিলা পালন শেখের মেয়ে এবং বিথি হেলাল উদ্দিনের মেয়ে। তাদের মৃত্যুর খবর ছড়িয়ে পড়তেই পরিবার ও পুরো এলাকায় শোকের মাতম শুরু হয়েছে।


নিহতদের পরিবার সূত্রে জানা যায়, সকালে শিমুলিয়া কুঠিপাড়া জামে মসজিদে পবিত্র কোরআন পড়া শেষে শিশুরা দলবেঁধে বাড়ি ফিরছিল। সড়ক পার হওয়ার সময় কুষ্টিয়া অভিমুখী একটি দ্রুতগামী মাইক্রোবাস তাদের চাপা দেয়। এরপর মাইক্রোবাসটি পাশের পুকুরে উল্টে পড়ে। ঘটনাস্থলেই মিমের মৃত্যু হয়। স্থানীয়রা দ্রুত ঘটনাস্থলে পৌঁছে গুরুতর আহতদের উদ্ধার করে খোকসা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়, যেখানে তানজিলা ও বিথি মারা যায়। আহত মারিয়া ও ফাতেমাকে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে পাঠানো হয়, তবে সেখানে চিকিৎসাধীন অবস্থায় মারিয়াও মারা যান। ফাতেমার অবস্থা গুরুতর বলে জানা গেছে।


এই মর্মান্তিক ঘটনার প্রতিবাদে স্থানীয় জনগণ কুষ্টিয়া-রাজবাড়ী আঞ্চলিক মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করে। কুষ্টিয়া হাইওয়ে থানার ওসি আকুল চন্দ্র বিশ্বাস জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সকাল সাড়ে ১০টায় নির্বাহী ম্যাজিস্ট্রেট ও পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হন। তাদের হস্তক্ষেপে অবরোধ উঠে যায়।


এ ঘটনার পর স্থানীয়রা সড়ক নিরাপত্তার দাবি জানিয়েছে, এবং তাদের দাবি, দ্রুতগতির যানবাহনের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করতে হবে। মৃত্যুর খবরটি পুরো এলাকায় শোকের ছায়া ফেলেছে, বিশেষ করে নিহত শিক্ষার্থীদের পরিবারের মধ্যে।