জনতার চাপের মুখে পড়ে কাউন্সিলর প্রার্থী হলেন আঃরশিদ মেম্বর

নিজস্ব প্রতিবেদক
এইচ.এম.এ রাতুল, জেলা প্রতিনিধি, বরিশাল।
প্রকাশিত: মঙ্গলবার ১৬ই মে ২০২৩ ০৯:২৯ অপরাহ্ন
জনতার চাপের মুখে পড়ে কাউন্সিলর প্রার্থী হলেন আঃরশিদ মেম্বর

অর্থ সম্পদের থেকেও মূল্যবান ভালবাসার দৃষ্টান্ত স্থাপন হয়ে থাকবে এবার আসন্ন বরিশাল সিটি কর্পোরেশন এর নির্বাচন। আসন্ন সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র /কাউন্সিলর পদপ্রার্থীদের যেখানে প্রচার প্রচারনায় লক্ষ কোটি টাকা ব্যয় করে ক্ষমতার চেয়ারে বসার প্রতিযোগিতা বিদ্যমান সেখানে ব্যতীক্রম দেখাগেছে বিসিসি'র ২৭ নং ওয়ার্ডের এক প্রার্থীর বিষয়। জনতার ভালবাসার কাছে হেরে গিয়ে অবশেষে বিসিসি'র ২৭ নং ওয়ার্ডের কাউন্সিলর পদপ্রার্থী হলেন আঃরশিদ চৌধুরী। 


জানা গেছে, বিত্তশালী কিংবা প্রভাবশালীদের কোনটাই নয় এই রশিদ চৌধুরী। অথচ বরিশাল নগরীর ২৭ নং ওয়ার্ডের অধিকাংশরই মুখে মূখে এই নামটি দীর্ঘ বছর যাবৎ রটে আসছে মানবতার ফেরিওয়ালা গরীবের বন্ধু হিসেবে। নির্বাচন করার মত অর্থ না থাকায় স্থানীয়দের ভালবাসার কাছে নিজেকে সোপর্দ করে একাধিক বার ক্ষমাও চেয়েছিলেন প্রার্থী না হবার জন্য। 


অবশেষে স্থানীয়দের ভালবাসার কাছে হেরে গিয়ে তাদের ভালবাসাকে পুঁজি করে আসন্ন বরিশাল সিটি কর্পোরেশন এর নির্বাচনে ২৭ নং ওয়ার্ডের কাউন্সিলর পদপ্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেন তিনি।


এবিষয় আসন্ন সিটি নির্বাচনে ২৭ নং ওয়ার্ডের কাউন্সিলর পদপ্রার্থী আঃরশিদ চৌধুরীর কাছে জানতে চাওয়া হলে তিনি সাদামাটাভাবেই প্রতিবেদককে বলেন, আমি এর আগে রায়পাশা কড়াপুর ইউনিয়নের ইউপি সদস্য নির্বাচিত হয়ে নিজের সর্বোচ্চটুকু দিয়ে জন কল্যানে নাগরিক সেবা সহ সমাজ-উন্নয়নের কাজ করেছি।যে কারনে আমাকে জনগন ভালবেসে বিভিন্ন মসজিদ মাদ্রাসা এতিমখানা সহ নানান সেচ্ছাসেবী সংগঠনে গুরু দায়িত্ব প্রদান করে দায়িত্বশীল একাধিক পদে বসিয়ে সম্মানিত করছে।


এর আগে বরিশাল মহানগর আওয়ামী লীগের সিনিয়র নেতৃবৃন্দরা আমায় ওয়ার্ড আওয়ামী লীগের সহ সভাপতি পদ প্রদান করেছেন। সত্যি কথা বলতে জনসেবা বা জন কল্যানকর কাজ করতে হলে কোন পদ পদবী অথবা নির্বাচিত হওয়ার প্রয়োজনীয়তা আমি দেখি না।শুধু মাত্র জনসেবা করার মতো মন মানসিকতা থাকাটাই যথেষ্ট বলে মনে করি।অর্থ সম্পদ দিয়েও অনেক কিছু সম্ভব নয় কিন্তু ভালবাসা দিয়ে অসম্ভব এমন কিছু নেই বলেও বলেন।


আমার এলাকার বিভিন্ন সমস্যার সমাধানগুলো আমি বিগতদিন থেকে সকলকে নিয়ে ঐক্যবদ্ধ হয়ে করে আসছি। সকলকে সাথে নিয়ে যেকোন কাজ আন্তরিকতার সাথে করলে সে কাজের সফলতা আসবেই। যে কারনে এলাকার বিভিন্ন বয়সি অধিকাংশের অনুরোধে তাদের চলমান সমস্যা গুলো নিরসনের জন্য আমি আমার ওয়ার্ডের কাউন্সিলর পদপ্রার্থী হিসেবে মনোনয়ন পত্র সংগ্রহ পূর্বক জমা দিয়েছি।আসন্ন বরিশাল সিটি কর্পোরেশনের নির্বাচনে ২৭ ওয়ার্ডে আমি কাউন্সিলর হিসেবে নির্বাচিত হই আর না হতে পারি তাতে আমার কিছু যায় আসে না। 


বিগতদিনগুলোর ন্যায় আমি আমার মৃত্যুর আগ পর্যন্ত সকলের প্রয়োজনের প্রিয়জন হয়ে তাদের জন্য সুস্থ সুন্দর সমাজ গঠনে কাজ করে যাবো ইনশাআল্লাহ। আমি আমার ওয়ার্ডবাসীর প্রতি কৃতজ্ঞ তাদের ভালবাসার জোরেই আসন্ন সিটি নির্বাচনে শুধু তাদের ভালোবাসা পুঁজি নিয়ে কাউন্সিলর পদপ্রার্থী  অংশ গ্রহন করতে পারার জন্য।  আমি চাই আমার ওয়ার্ডের সকল সমস্যা গুলো চিহ্নিত করে তাদের সাথে নিয়ে একটি স্মার্ট ওয়ার্ড বিনির্মান করতে।  


নগরীর ২৭ নং ওয়ার্ডের স্থায়ী বাসিন্দা জাকির আকন বলেন,  আমরা দীর্ঘ বছর যাবৎ দেখে আসছি আঃমোঃ রশিদ চৌধুরী মেম্বার এলাকার মানুষের বিপদে আপদে সকলকে নিয়ে ঝাপিয়ে পড়েন।তিনি এখানে সাদা মনের মানুষ হিসেবে পরিচিতি পেয়েছে। তিনি নির্বাচনে অংশ গ্রহন করাতে ওয়ার্ডের প্রাই লোকই খুশী। দলমত নির্বিশেষে তাকে আমরা বিজয়ী করবো যাতে আমাদের ওয়ার্ডের উন্নয়ন হয়।