ঠাকুরগাঁওয়ে হাসপাতাল কর্তৃপক্ষের অবহেলা দু'জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক
আলমগীর হোসেন - ঠাকুরগাঁও সদর
প্রকাশিত: শুক্রবার ২৭শে জানুয়ারী ২০২৩ ০৪:০১ অপরাহ্ন
ঠাকুরগাঁওয়ে হাসপাতাল কর্তৃপক্ষের অবহেলা দু'জনের মৃত্যু

ঠাকুরগাঁও জেনারেল হাসপাতালে ভর্তির পর কয়েক ঘন্টার ব্যবধানে দু'জন রোগীর মৃত্যু হয়েছে। এ ঘটনায় হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে চিকিৎসার অবহেলার অভিযোগ করেন রোগীর স্বজনরা। তাদের এমন মৃত্যুতে মুহূর্তেই ভাড়ি হয়ে উঠে হাসপাতালের  পরিবেশ। তবে কর্তৃপক্ষের দাবি সময় মতই সেবা প্রদান করা হয়েছে দু'রোগীকে।


মৃত ব্যাক্তিরা হলেন, পঞ্চগড় জেলার আটোয়ারি উপজেলার পাল্টাপাড়া এলাকার মৃত সুরেন্দ্রনাথ শীলের ছেলে গুলটেন শীল (৫৬) ও ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলার ধুলঝারি গ্রামের সুরেশ চন্দ্রের স্ত্রী নীলশরী রানী (৬৫)।


বৃহসপ্রতিবার ( ২৬ জানুয়ারী) দুপুরে হ্নদরোগে আক্রান্ত হয়ে গুলটেন চন্দ্র শীল নামে পঞ্চাশোর্ধ এক রোগীকে  ঠাকুরগাঁও জেনারেল হাসপাতালে ভর্তি করান স্বজনরা। ভর্তির সাত ঘন্টা পর তিনি মারা যায়। অন্যদিকে নীলশরী নামে ষাটার্ধ এক নারী শ্বাসকস্ট নিয়ে বিকেলে ভর্তি হলে চারঘন্টার ব্যবধানে তিনিও মারা যান। কয়েক ঘন্টার ব্যবধানে দু'জন রোগী মারা যাওয়ায় চিকিৎসার অবহেলার অভিযোগ তুলেন স্বজনরা।


রোগী মারা যাওয়ার ঘটনা তদন্তে হাসপাতালে ছুটে আসেন পুলিশ সদস্যরা। পরিবারের সদস্যের হঠাৎ মৃত্যু যেন কোনভাবে মানতে পারছেন না তারা। তবে হাসপাতাল কর্তৃপক্ষের দাবি অবহেলা নয় স্বাভাবিক মৃত্যু হয়েছে।


রোগীর স্বজনরা অভিযোগ করে বলেন, হাসপাতালে দরিদ্ররা আসেন চিকিৎসা নিতে অথচ চিকিৎসা না পেয়ে মারা যায়। যা কস্টদায়ক এ বিষয়ে খতিয়ে ব্যবস্থা না নিলে সাধারণ মানুষ সরকারি সেবা পাবে না।জেনারেল হাসপাতালের দায়িত্বরত চিকিৎসক ডাঃ আলিউল জানান, কোন গাফিলতি বা অবহেলা ছিল না। মৃত্যু হয়েছে স্বাভাবিক। আর হাসপাতালের তত্বাবধায়ক ডাঃ ফিরোজ জামান জানান, লিখিত অভিযোগ পেলে অবহেলার বিষয়টি খতিয়ে দেখা হবে।