কলাপাড়ায় এসিল্যান্ডের দুর্নীতি ও অনিয়মের তদন্ত শুরু

নিজস্ব প্রতিবেদক
এরফান হোছাইন. জেলা প্রতিনিধি (কক্সবাজার)
প্রকাশিত: বৃহঃস্পতিবার ২৬শে জানুয়ারী ২০২৩ ০৭:৩২ অপরাহ্ন
কলাপাড়ায় এসিল্যান্ডের দুর্নীতি ও অনিয়মের তদন্ত শুরু

পটুয়াখালীর কলাপাড়ায় সদ্য প্রত্যাহার হওয়া এসিল্যান্ড মো. আবু বক্কর সিদ্দিকীর দুর্নীতি ও অনিয়মের তদন্ত শুরু হয়েছে। অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মিজানুর রহমানকে তদন্ত কর্মকর্তা হিসেবে নিযুক্ত করা হয়েছে বলে জানিয়েছেন জেলা প্রশাসন সূত্র। অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মিজানুর রহমান স্বাক্ষরিত এক চিঠিতে বৃহস্পতিবার এ তথ্য গনমাধ্যমকে নিশ্চিত করা হয়েছে। 


সূত্র জানায়, মন্ত্রিপরিষদ বিভাগের নির্দেশে পটুয়াখালী অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মিজানুর রহমান বৃহস্পতিবার ২৬ জানুয়ারি বেলা সাড়ে ১১ টায় কলাপাড়া ইউএনও কার্যালয়ে এ তদন্ত কার্যক্রম পরিচালনা করবেন। এ লক্ষ্যে অভিযোগকারী, অভিযুক্ত এসিল্যান্ড আবু বক্কর সিদ্দিকীসহ অপর অভিযুক্ত তার দুই স্টাফকে উপস্থিত থাকার জন্য নোটিশ প্রদান করা হয়েছে। 


এর আগে কলাপাড়া ভূমি অফিসের আলোচিত এসিল্যান্ড মো. আবু বক্কর সিদ্দিকী (পরিচিতি নম্বর ১৮২০২)-এর বিরুদ্ধে কুয়াকাটায় সরকারি খাস জমিতে বহুতল ভবন নির্মাণে উৎকোচের বিনিময়ে  সহায়তার অভিযোগসহ ই-নাম জারিতে ব্যাপক আর্থিক লেনদেনের অভিযোগ ওঠে। এতে সংক্ষুব্ধ হয়ে এক ভুক্তভোগী জনপ্রশাসন সচিবসহ সরকারের উচ্চপর্যায়ে এসি ল্যান্ডের বিরুদ্ধে অভিযোগ করেন।


কলপারা উপজেলা নির্বাহী কর্মকর্তা শংকর চন্দ্র বৈদ্য বলেন, কি ব্যাপারে তদন্ত শুরু হয়েছে তা আমি জানিনা, তবে আমি একটি চিঠি পেয়েছি।