মাদারীপুরের ডাসারে আনসার সমাবেশ

নিজস্ব প্রতিবেদক
মোঃ আতিকুর রহমান আজাদ,উপজেলা প্রতিনিধি কালকিনি (মাদারীপুর)
প্রকাশিত: বুধবার ৩০শে নভেম্বর ২০২২ ০৭:২৩ অপরাহ্ন
মাদারীপুরের ডাসারে আনসার সমাবেশ

মাদারীপুরের ডাসারে আনসার ও ভিডিপির  উপজেলা সমাবেশ ২০২২ অনুষ্ঠিত হয়েছে। আজ সকালে ডাসার উপজেলা আনসার ও ভিডিপির উদ্যোগে উপজেলা  পরিষদ হলরুমে  এ সমাবেশ অনুষ্ঠিত হয়। 


মাদারীপুর জেলা আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সার্কেল অ্যাডজুট্যান্ট মোঃ শামসুজ্জামান এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডাসার উপজেলা নির্বাহী কর্মকর্তা সারমীন ইয়াছমীন।


প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন,মাদারীপুর জেলা আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সহকারী জেলা কমান্ড্যান্ট ও জেলা কমান্ড্যান্ট( চলতি দায়িত্ব) মুহাম্মদ মিজানুর রহমান।


বিশেষ অতিথি ছিলেন, ডাসার থানার ওসি মোঃ হাসানুজ্জামান, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মোহাম্মদ আবুল খায়ের,উপজেলা আনসার ভিডিপির কর্মকর্তা মোঃ ইমরুল ইমাম ও ডাসার উপজেলার ভারপ্রাপ্ত কর্মকর্তা সৈয়দ আহসানুর রহমান।


এ সময় প্রধান আলোচক জেলা কমান্ড্যান্ট মুহাম্মদ মিজানুর রহমান বলেন,আপনারা আনসার ভিডিপির সদস্যরা অনেক বড় গর্বিত। 

কারন ১৯৫২ সালের ভাষা আন্দোলন থেকে শুরু করে ১৯৭১ সালের মহান স্বাধীনতা যুদ্ধেও ছিল অগ্রনী ভূমিকা। মহান স্বাধীনতা যুদ্ধে এ বাহিনীর ৬৭০ জন সদস্য  শহীদ হন।


এ খানেই থেমে নেই, বাংলাদেশ পুলিশ বাহিনী ও অন্যান্য বাহিনীর সাথে গুরত্বপূর্ণ দায়িত্ব পালন করে আসছেন। আমি আসা করব আপনাদের মাধ্যমে এ বাহিনীর আরও সম্মান অর্জিত হবে।


পরে যোগ্য নেতৃত্ব ও সাংগঠনিক কর্মকান্ডের বিশেষ অবধানে ও স্বীকৃতি স্বরূপ আনসার ও ভিডিপির সদস্যদের মাঝে ৩টি বাইসাইকেল,১০ টি ছাতা সহ মোট ২৫ পুরস্কার প্রদান করা হয়।