দেবীদ্বারে আলোচিত শান্ত হত্যাকান্ডে জড়িত অনিক : পিবিআই

নিজস্ব প্রতিবেদক
শফিউল আলম রাজীব, উপজেলা প্রতিনিধি - দেবীদ্বার, কুমিল্লা
প্রকাশিত: শুক্রবার ৩০শে সেপ্টেম্বর ২০২২ ০৭:৫১ অপরাহ্ন
দেবীদ্বারে আলোচিত শান্ত হত্যাকান্ডে জড়িত অনিক : পিবিআই

কুমিল্লা দেবীদ্বারে ফতেহাবাদ ইউনিয়নের নুরপুর শাহ ফাতেমিয়া হাফেজিয়া মাদ্রাসা ও এতিমখানার সভাকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে মেহেদী হাসান শান্ত (২৫) নামে এক যুবক নিহত ও ছুরিকাঘাতে আরো ৪ জন মারাত্মক আহত হওয়ার ঘটনায় দায়ের করা মামলায় কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আবু কাউছার অনিক নামে আরও এক আসামিকে গ্রেফতার দেখানোর আবেদন করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।


এর আগে এক গৃহবধূকে ধর্ষনের ঘটনায় দায়ের করা মামলায় গ্রেফতার হয়ে ছাত্রলীগ নেতা আবু কাউছার অনিক কারাগারে আছেন। এবার তাকে পূর্বের দায়ের হওয়া শান্ত হত্যা মামলায় গ্রেফতার দেখানোর জন্য পুলিশের পক্ষ থেকে আবেদন করা হয়েছে।


বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) বিকেলে কুমিল্লার বিজ্ঞ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের প্রসিকিউশন শাখায় আসামি আবু কাউছার অনিককে গ্রেফতার দেখানোর জন্য আবেদন জমা দেন শান্ত হত্যা মামলার তদন্তকারী কর্মকর্তা পিবিআই পরিদর্শক মোহাম্মদ তৌহিদুল ইসলাম।


পিবিআই পরিদর্শক মোহাম্মদ তৌহিদুল ইসলাম বলেন, শান্ত হত্যা মামলায় ৪ জন আসামি বর্তমানে কারাগারে আছেন। কুমিল্লা সদর থানায় দায়ের হওয়া এক ধর্ষন মামলায় আসামি আবু কাউছার অনিককে গত ২৪ সেপ্টেম্বর শনিবার দুপুর ১২টায় কক্সবাজার থেকে র‌্যাব সদস্যরা গ্রেপ্তার করেন। শান্ত হত্যায় তার সম্পৃক্ততা থাকার কিছু আলামতের সত্যতা পাওয়ায়, মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে কুমিল্লার বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালত-৪ এ আবু কাউছার অনিককে গ্রেফতার দেখানোর জন্য আবেদন করা হয়েছে।


কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আসামী আবু কাউছার অনিকের আইনজীবি এডভোকেট সৈয়দ তানভীর আহমেদ ফয়সাল বলেন, পিবিআই'র আবেদনের বিষয়ে আজ (শুক্রবার) জানতে পেরেছি। আমরা সে বিষয় নিয়ে আগামী ২ অক্টোবর রোববার আদালতে যুক্তিতর্ক উপস্থাপন করবো।